অভিযুক্ত কাজল খান কাশেম

কুড়িগ্রাম সদর উপজেলায় জাহিদ হাসান (১৮) নামে এক প্রতিবন্ধী যুবককে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে। বুধবার (১৪ জুলাই) সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার ভোগডাঙ্গা ইউনিয়নের কাচিচদা গ্রামে এ ঘটনা ঘটে। ঘটনার পর অভিযুক্ত কাজল খান কাশেম নামে এক যুবককে আটক করেছে পুলিশ। 

নিহত জাহিদ হাসান ভোগডাঙ্গা ইউনিয়নের ৭, ৮ ও ৯ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত নারী ইউপি সদস্য অলিনা বেগমের ছেলে। হামলায় অলিনা বেগমও আহত হয়েছেন। আটক কাশেম একই গ্রামের সাইফুল হকের ছেলে। 

স্থানীয়রা জানান, গতকাল মঙ্গলবার (১৩ জুন) সকাল ৭টার দিকে স্থানীয় ইউপি সদস্য অলিনা বেগমের বাড়িতে এলাকার এক নারী ও তার মেয়ে ত্রাণ চাইতে আসেন। এরপর অলিনা বেগমের বাড়ির সামনে প্রতিবেশী কাশেমের বাড়ি সংলগ্ন রাস্তার ওপর ত্রাণ নিতে আসা নারী ও তার মেয়ের সঙ্গে অলিনা বেগমের কথা কাটাকাটি হয়। আগে থেকে কাশেমের সঙ্গে রাস্তা নিয়ে দ্বন্দ্ব ছিল অলিনার। তাদের কথা-কাটাকাটি  শুনে প্রতিবেশী কাশেম বাড়ি থেকে মনে করেন অলিনা রাস্তার দ্বন্দ্বের জের ধরে তাকে ও তার পরিবাররের লোকজনকে গালি দিচ্ছেন। 

এরপর কাশেম বাড়ি থেকে একটি গাছের ডাল নিয়ে এসে অলিনা বেগমের ওপর অতর্কিত হামলা করেন। এতে তিনি গুরুতর জখম হন। তাকে রক্ষার জন্য তার প্রতিবন্ধী ছেলে জাহিদ হাসান ঘটনাস্থলে উপস্থিত হলে কাশেম তার হাতে থাকা গাছের ডাল দিয়ে জাহিদ হাসানের মাথা, বুক ও পিঠে আঘাত করেন। এতে জাহিদের মাথার টিউমার ফেটে যায়। স্থানীয় লোকজন ছলিমা ও তার ছেলে জাহিদকে কুড়িগ্রাম সদর হাসপাতালের নিয়ে যান। পরে সকাল সাড়ে ১০টার দিকে জাহিদ চিকিৎসাধীন অবস্থায় মারা যান। গুরুতর আহত ইউপি সদস্য অলিনা বেগম কুড়িগ্রাম সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। 

কুডিগ্রাম সদর থানার পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)  খান মো. শাহরিয়ার বলেন, মূল অভিযুক্ত কাশেমকে আটক করা হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে। 

জুয়েল রানা/আরএআর