কুষ্টিয়ার মিরপুরে উম্মে ফাতেমা (১৪) নামের এক স্কুলছাত্রীকে দুর্বৃত্তরা কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। বুধবার (১৪ জুলাই) বিকেলে ওই ছাত্রীর লাশ বাড়ির অদূরে একটি ভুট্টাখেত থেকে পুলিশ উদ্ধার করে।

বিষয়টি নিশ্চিত করেছেন মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা। উম্মে ফাতেমা মিরপুর পৌরসভার তালতলা মহল্লার খন্দকার সাইফুল ইসলামের মেয়ে। সে বডার গার্ড মাধ্যমিক বিদ্যালয়ের নবম শ্রেণির শিক্ষার্থী।

নিহতের বাবা খন্দকার সাইফুল ইসলাম বলেন, প্রতিদিনের মতো মঙ্গলবার (১৩ জুলাই) রাতেও খাওয়া-দাওয়া শেষে ফাতেমা নিজ শয়নকক্ষে ঘুমিয়ে পড়ে। রাত ২টার দিকে প্রকৃতির ডাকে আমার ঘুম ভেঙে গেলে দেখি তার ঘরের দরজা খোলা।

ওই সময় ঘরে না পেয়ে আশপাশের স্থানসহ অনেক জায়গায় খোঁজাখুঁজি করেও তার সন্ধান পায়নি। পরে দুপুরে বাড়ির পাশের মাঠের মধ্যে একটি জমিতে লাশ পড়ে থাকতে দেখে স্থানীয়রা।

স্থানীয়রা বলেন, দুপুরের দিকে ওই মরদেহ ভুট্টার জমিতে পড়ে থাকতে দেখে কৃষকরা। পরে বিষয়টি জানাজানি হলে মিরপুর থানা পুলিশ ঘটনাস্থলে উপস্থিত হন। তার লাশ ময়নাতদন্তের জন্য নিয়ে গেছে পুলিশ।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা বলেন, কে বা কারা তাকে হত্যা করেছে তা এখন জানা যায়নি। অপরাধীদের শনাক্ত ও গ্রেফতারের চেষ্টা চলছে। মরদেহ বৃহস্পতিবার কুষ্টিয়া জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়।

রাজু আহমেদ/এমএসআর