রাজবাড়ীতে ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে তিনজন মৃত্যুবরণ করেছেন। এ নিয়ে করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৫৪ জন। এ সময় ৪৪৩ নমুনা পরীক্ষা করা হলে নতুন করে আরও ১৮৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

এ নিয়ে রাজবাড়ীতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ হাজার ৪৯ জনে। জেলায় করোনাভাইরাস সংক্রমণের হার ৪২ দশমিক ৪৪ শতাংশ। বৃহস্পতিবার (১৫ জুলাই) সন্ধ্যা ৬টায় জেলা সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে এ তথ্য নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় থেকে জানানো হয়, ২৪ ঘণ্টায় আরটি-পিসিআর ল্যাব টেস্টের জন্য ১৬৮ নমুনা আইসিডিডিআরবিতে পাঠালে ৯২ জনের শরীরে করোনা শনাক্ত হয়। এছাড়াও র‍্যাপিড অ্যান্টিজেন টেস্টে ২৭৫ নমুনার মধ্যে ৯৬ জনের শরীরে করোনা পজিটিভ শনাক্ত হয়।

এদের মধ্যে রাজবাড়ী সদর উপজেলায় ১২৯ জন, পাংশায় ৩২ জন, কালুখালীতে ১০ জন, গোয়ালন্দে ১২ জন ও বালিয়াকান্দিতে ৫ জন করোনা শনাক্ত হয়েছেন। জেলায় করোনায় এখন পর্যন্ত মারা যান ৫৪ জন।

এদের মধ্যে সদর উপজেলায় ৩০ জন, পাংশা উপজেলায় ১৬ জন, বালিয়াকান্দি উপজেলায় ২ জন, কালুখালী উপজেলায় ৪ জন ও গোয়ালন্দ উপজেলায় ২ জন করে মারা গেছেন।

সর্বশেষ তথ্য অনুযায়ী জেলায় এ পর্যন্ত ২৭ হাজার ৩৭৪ নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে পজিটিভ হয়েছেন ৭ হাজার ৪৯ জন। সুস্থ হয়েছেন ৫ হাজার ৪৮৪ জন। হোম আইসোলেশনে চিকিৎসা নিচ্ছেন ১ হাজার ৪৩৭ জন ও হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৭৪ জন।

এদের মধ্যে রাজবাড়ী সদর হাসপাতালে করোনা ইউনিটে ২৭ জন ও গোয়ালন্দ স্বাস্থ্য কমপ্লেক্সে ৭ জন, বালিয়াকান্দি স্বাস্থ্য কমপ্লেক্সে ৫ জন, কালুখালী স্বাস্থ্য কমপ্লেক্স ১৫ জন ও পাংশা স্বাস্থ্য কমপ্লেক্স ২০ জন চিকিৎসাধীন রয়েছেন।

সিভিল সার্জন ডা. ইব্রাহিম টিটন ঢাকা পোস্টকে বলেন, রাজবাড়ী সদর, গোয়ালন্দ, বালিয়াকান্দি, পাংশা ও কালুখালী উপজেলায় করোনার পরিস্থিতি আশঙ্কাজনক। জনগণের মধ্যে সচেতনতা বৃদ্ধি না পেলে পরিস্থিতি আরও ভয়াবহ হবে বলে জানান তিনি।

মীর সামসুজ্জামান/এমএসআর