কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মারা গেছেন ১১৯ জন। 

গত ২৪ ঘণ্টায়  ৪৬৩ জনের নমুনা পরীক্ষায় নতুন করে ৮৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় মোট শনাক্ত হয়েছে ৭ হাজার ২৮৯ জন। এর বিপরীতে ২৪ ঘণ্টায় জেলায় সুস্থ হয়েছেন ৪২ জন।

বৃহস্পতিবার (১৫ জুলাই) রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন।

তিনি জানান, করোনায় মারা যাওয়া ৬ জনের মধ্যে ৫ জন পুরুষ ও ১ জন নারী রয়েছেন। এর মধ্যে নিকলী উপজেলার ২ জন পুরুষের বয়স যথাক্রমে ৬১ ও ৭০ বছর। পাকুন্দিয়া উপজেলার একজন তরুণ (১৯), ভৈরব উপজেলার একজন পুরুষ (৪০), তাড়াইল উপজেলার একজন নারী (৬৫) ও একজন পুরুষ (৭৬) মারা গেছেন। তাদের মধ্যে নিকলী উপজেলার ২ জন ও পাকুন্দিয়া উপজেলার একজন- এই ৩ জন কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, কিশোরগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৭ হাজার ২৮৯ জন। আক্রান্তদের মধ্যে ৫ হাজার ৭৫১ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা আইসোলেশনে কিংবা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় শিশু, যুবকসহ বিভিন্ন বয়সের ১১৯ জনের মৃত্যু হয়েছে।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু সব সূচকেই জেলার ১৩টি উপজেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে অবস্থান করছে। জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

করোনা রোগীদের চিকিৎসার জন্য জেলার একমাত্র করোনা ডেডিকেটেড হাসপাতাল শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে আক্রান্ত ও সন্দেহজনক মোট ভর্তি রোগীর সংখ্যা ১৮৬ জন। তাদের মধ্যে ১০ জন আইসিইউতে রয়েছেন। এ মেডিকেল হাসপাতালে গত ২৪ ঘণ্টায় নতুন ২৯ জন রোগী ভর্তি হয়েছেন এবং ১৯ জন ছাড়পত্র পেয়েছেন।

এসকে রাসেল/এইচকে