ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে কুমিল্লা অংশে যানবাহনের ধীরগতি থাকলেও দীর্ঘ যানজট সৃষ্টি হয়নি। শুক্রবার (১৬ জুলাই) মহাসড়কের বিভিন্ন স্থানে দুপুর ১২টা থেকে ১টা পর্যন্ত এমন চিত্র দেখা যায়।
 
তবে মেঘনা ও গোমতী সেতুর টোলপ্লাজাসহ বিভিন্ন বাসস্ট্যান্ডে থেমে থেমে যানজট সৃষ্টি হচ্ছে। চান্দিনার বাগুর বাসস্ট্যান্ড এলাকায় গিয়ে দেখা যায়, রাস্তার মধ্যে বাস থামিয়ে যাত্রী ওঠানামা করা হচ্ছে।

এছাড়া পথচারীরা ফুটওভারব্রিজ ব্যবহার না করে রাস্তা দিয়ে পার হচ্ছে। যার ফলে যানবাহনের ধীরগতি ও যানজট সৃষ্টি হচ্ছে।দাউদকান্দি মেঘনা ও গোমতী সেতুর টোলপ্লাজায় কিছুক্ষণ পর পর চট্টগ্রামমুখী যানবাহনের ঝটলা সৃষ্টি হচ্ছে।

তবে দাউদকান্দি হাইওয়ে থানা পুলিশ একাধিক টিম কাজ করছে। যার ফলে যানজট দীর্ঘ হচ্ছে না। ঢাকাগ্রামী যাত্রী পিয়াস জানান, মহাসড়কে পণ্যবাহী ট্রাকের সংখ্যা বেশি দেখা যাচ্ছে। দাউদাকন্দি এলাকায় হালকা যানজট ছিল।

শাহানাজ ভুঁইয়া জানান, মহাসড়কে তেমন কোনো যানজট নেই। বাজার ও বাসস্ট্যান্ড এলাকায় ১০-১৫ মিনিট যানজট পড়তে হয়েছে। বাগুর বাসস্ট্যান্ড এলাকার বাসিন্দা আকিবুল ইসলাম হারেছ জানান, বাসস্ট্যান্ডে জটলার কারণে বিভিন্ন জায়গায় যানবাহনের যানজট তৈরি হচ্ছে।

দাউদকান্দি হাইওয়ে থানার সার্জেন্ট শাহাদাত হোসাইন বলেন, সকাল থেকে মহাসড়কে ডিউটিতে আছি, এখন পর্যন্ত যানজট সৃষ্টি হয়নি। তবে যানবাহনের চাপ রয়েছে। আমাদের একাধিক টিম কাজ করছে। আশা করি যানজট সৃষ্টি হবে না।

এমএসআর