রাজশাহীর চারঘাটে বিদেশি পিস্তল ও গুলিসহ আবুল বাশার (২১) নামের এক যুবক গ্রেফতার হয়েছেন। বৃহস্পতিবার (১৫ জুলাই) রাত সাড়ে ৮টার দিকে উপজেলার পূর্ববালাদিয়া এলাকা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব।

গ্রেফতার আবুল বাশার পুঠিয়া উপজেলার পশ্চিমপাড়া দইপাড়া এলাকার নবীর উদ্দিনের ছেলে। র‌্যাব জানায়, ওই যুবকের কাছে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগাজিন এবং দুই রাউন্ড গুলি পাওয়া গেছে। এই ঘটনায় তার বিরুদ্ধে চারঘাট মডেল থানায় অস্ত্র আইনে মামলা হয়েছে।

শুক্রবার (১৬ জুলাই) এক সংবাদবিজ্ঞপ্তিতে র‌্যাব-৫ জানিয়েছে, মাদক চোরাচালানের গোপন সংবাদ পেয়ে র‌্যাবের মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল চারঘাটের পূর্ববালাদিয়া এলাকায় অভিযান চালায়।

এ সময় ব্যাটারিচালিত অটোরিকশায় যাত্রীবেশী ওই যুবককে আটক করা হয়। তিনি র‌্যাবের উপস্থিতি টের পেয়ে পালানোর চেষ্টা করছিলেন। ধাওয়া করে তাকে ধরে ফেলেন র‌্যাব সদস্যরা। ওই যুবকের দেহ তল্লাশি করে গুলি ও ম্যাগজিনসহ পিস্তল উদ্ধার করা হয়েছে। 

জিজ্ঞাসাবাদে ওই যুবক দীর্ঘদিন ধরে অবৈধ অস্ত্র কারাবারে নিজের সম্পৃক্ততার কথা স্বীকার করেছেন। তার বিরুদ্ধে পরে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

ফেরদৌস সিদ্দিকী/এমএসআর