নওগাঁর মহাদেবপুর ও পোরশা উপজেলায় মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপহার ভূমি ও গৃহহীনদের ঘর (আশ্রয়ণ প্রকল্প-২) পরিদর্শন করেছেন রাজশাহী বিভাগীয় কমিশনার ড. হুমায়ুন কবীর।

শুক্রবার (১৬ জুলাই) দুপুরে এসব গৃহহীন পরিবারের ঘর পরিদর্শন করেন তিনি। এ সময় জেলা প্রশাসক হারুন অর রশিদ, স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক উত্তম কুমার রায়, প্রশাসনের কর্মকর্তা ও জনপ্রতিনিধিরা উপস্থিত ছিলেন।

পরিদর্শন শেষে রাজশাহী বিভাগীয় কমিশনার হুমায়ুন কবীর বলেন, অভিযোগের ভিত্তিতে কিছু ঘর ইতোমধ্যে মেরামত করা হয়েছে। এসব নিয়ে উপকারভোগীদের কোনো অভিযোগ নেই। এখন এই সব ঘরে তারা সুন্দরভাবে জীবনযাপন করছেন বলেও তারা জানান।

তিনি আরও বলেন, মুজিববর্ষ উপলক্ষে সারাদেশে গৃহহীনদের জন্য ঘর নির্মাণ একটি অবিস্মরণীয় ঘটনা। প্রধানমন্ত্রীর নিজস্ব উদ্যোগে আজ এসব গৃহহীন পরিবার তাদের মাথা গোঁজার ঠাঁই পেয়েছে। আর এসব ঘর নির্মাণে আমাদের প্রশাসনের কর্মকর্তারা মাঠপর্যায়ে নিরলসভাবে কাজ করছেন।

বিভাগীয় কমিশনার বলেন, ফলে আজ এসব গৃহহীন পরিবার নিজেদের মতো করে জীবনযাপন করছেন। আমরাও চাই এসব পরিবারগুলো যেন সুন্দরভাবে বসবাস করতে পারে ও কোনোরকম সমস্যা না হয়। পরে উপকারভোগীদের সঙ্গে মতবিনিময়, খাদ্যসামগ্রী বিতরণ, বৃক্ষরোপণ ও গাছের চারা বিতরণ করেন তিনি।

শামীনূর রহমান/এমএসআর