যশোরের অভয়নগর উপজেলায় গরুবোঝাই ইঞ্জিনচালিত নছিমনকে ট্রেনের ধাক্কায় দুই গরু ব্যবসায়ী মারা গেছেন। একই সঙ্গে মারা পড়েছে তাদের দুই গরু। রোববার (১৮ জুলাই) বেলা ১১টার দিকে উপজেলার তালতলা মাইলপোস্ট এলাকায় রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

নিহত দুই গরু ব্যবসায়ী হলেন অভয়নগর উপজেলার কাদিরপাড়া গ্রামের রফিকুল ইসলাম খাঁ (৪০) ও একই উপজেলার পদ্মপুকুর গ্রামের শহিদ শেখ (৪৫)।

যশোর রেলওয়ে পুলিশ (জিআরপি) সূত্র জানায়, স্থানীয় শহিদ শেখ ও রফিকুল ইসলাম গরুর ব্যবসা করতেন। রোববার সকালে তারা দুজনসহ তিন গরুর ব্যবসায়ী একটি ইঞ্জিনচালিত নছিমনে করে চারটি গরু নিয়ে উপজেলার মরিচা হাটে যাচ্ছিলেন। সকাল ১১টার দিকে ভটভটিটি উপজেলার তালতলা মাইলপোস্ট রেলক্রসিংয়ে উঠে পড়ার পর ইঞ্জিন বিকল হয়ে যায়।

এ সময় খুলনা থেকে ছেড়ে আসা চিলাহাটিগামী রূপসা এক্সপ্রেস নামের ট্রেনটি ভটভটিকে ধাক্কা দেয়। দুমড়েমুচড়ে গিয়ে ভটভটি একটা ডোবার মধ্যে পড়ে যায়। ভটভটিতে থাকা দুটি গরু ঘটনাস্থলেই মারা যায়। গুরুতর আহত হন তিন ব্যাপারী। স্থানীয় লোকজন তাদের উদ্ধার করে অভয়নগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। সেখান থেকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে রফিকুল ইসলাম মারা যান। আর খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে মারা যান শহিদ শেখ।

অভয়নগর উপজেলার নওয়াপাড়া রেলস্টেশনের মাস্টার বুলবুল আহম্মেদ বলেন, তালতলা রেলক্রসিংয়ে গরুবোঝাই ভটভটির সঙ্গে আন্তনগর রূপসা ট্রেনের ধাক্কায় দুজন গরু ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় দুটি গরু মারা গেছে।

যশোর রেলওয়ে পুলিশ (জিআরপি) ফাঁড়ির উপপরিদর্শক (এসআই) তারিকুল ইসলাম বলেন, তাদের লাশ ময়না তদন্তের জন্য হাসপাতালে রাখা আছে।

জাহিদ হাসান/এনএ