সিলেট-৩ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব নির্বাচনী ইশতেহার ঘোষণা করেছেন। রোববার (১৮ জুলাই) দুপুরে একটি হোটেলে নিজ নির্বাচনী এলাকার উন্নয়নে ৪০টি বিষয়কে প্রাধান্য দিয়ে ইশতেহার ঘোষণা করেন তিনি।

এ সময় তিনি দক্ষিণ সুরমা উপজেলায় সুরমা নদীর ওপর আরও দুটি ব্রিজ, বিশ্ববিদ্যালয়ে নিয়োগের ক্ষেত্রে অগ্রাধিকার ভিত্তিতে ৫০ ভাগ নিশ্চিত করা, সুরমার তীরে দৃষ্টিনন্দন ওয়াকওয়ে নির্মাণসহ ওই এলাকার উন্নয়নে ৭ দফা তুলে ধরেন।

এছাড়া ফেঞ্চুগঞ্জ উপজেলায় ইন্ডাস্ট্রিয়াল পার্ক, ইপিজেড প্রতিষ্ঠা, হাকালুকি হাওরকে এশিয়ায় বৃহত্তম পর্যটনকেন্দ্র হিসেবে গড়ে তুলবেন উল্লেখ করে তিনি এ উপজেলার জন্য ৮ দফা উন্নয়নের ইশতেহার ঘোষণা করেন।

বালাগঞ্জ উপজেলায় একটি কৃষি শিল্প ও কৃষি প্রশিক্ষণ কেন্দ্র, প্রাচীন ঐতিহ্য নদীবন্দর স্থাপন, সরকারি কলেজকে অনার্স কোর্স চালুসহ আরও ৮ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন নৌকার প্রার্থী হাবিব।

এছাড়া তিনি নির্বাচনী এলাকায় ঢাকা-সিলেট মহাসড়কের পাশে ইপিজেড প্রতিষ্ঠাসহ আরও ১৭ দফা বিশেষ উন্নয়নের ইশতেহার ঘোষণা করেন। এসব পরিকল্পনা বাস্তবায়নে তাকে নির্বাচিত করার জন্য তিনি জনগণের প্রতি অনুরোধ জানান।

সিলেট-৩ আসন দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলা নিয়ে গঠিত। ২৮ জুলাই ভোটগ্রহণ হবে। নির্বাচনে আওয়ামী লীগের হাবিবুর রহমান, জাতীয় পার্টির আতিকুর রহমান, বাংলাদেশ কংগ্রেসের জুনায়েদ মোহাম্মদ মিয়া ও স্বতন্ত্র প্রার্থী শফি আহমেদ চৌধুরী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

গত ১১ মার্চ মাহমুদ সামাদ চৌধুরী করোনায় আক্রান্ত হয়ে ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। তিনি নবম ও দশম সংসদেও এ আসন থেকে নির্বাচিত হয়েছিলেন।

তুহিন আহমদ/এমএসআর