সিলেট বিভাগে বাড়ছে মহামারি করোনাভাইরাসের প্রকোপ। ২৪ ঘণ্টায় ৯৬৬ নমুনা পরীক্ষা করে নতুন ৩৩৯ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ৩৫ দশমিক ০৯ শতাংশ।

এ সময়ে করোনায় মারা গেছেন আরও ১১ জন। এটি সিলেটের দ্বিতীয় সর্বোচ্চ মৃত্যুর সংখ্যা। এর আগে ১৮ জুলাই সিলেট বিভাগে সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়।

মঙ্গলবার (২০ জুলাই) সিলেট বিভাগীয় পরিচালক (স্বাস্থ্য) কার্যালয়ের কোভিড-১৯ কোয়ারেন্টাইন ও আইসোলেশনের দৈনিক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে।

প্রতিবেদনে বলা হয়, ২৪ ঘণ্টায় সিলেটে ২১৯ জন, সুনামগঞ্জে ৫৪, হবিগঞ্জে ৪০ এবং মৌলভীবাজারে ২৬ জন শনাক্ত হয়েছেন। সব মিলে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৮৬০ জন।

এর মধ্যে সিলেট জেলায় ১৯ হাজার ১৫ জন, সুনামগঞ্জে ৩ হাজার ৭৪৯ জন, হবিগঞ্জে ৩ হাজার ৮৬১ জন এবং মৌলভীবাজারে ৪ হাজার ৪৩৫ জন আক্রান্ত হয়েছেন।

এদিকে করোনায় আক্রান্ত হয়ে ২৪ ঘণ্টায় আরও ১১ মৃত্যু হয়েছে। তার মধ্যে ছয়জন সিলেট জেলার, একজন সুনামগঞ্জের, একজন হবিগঞ্জের ও তিনজন মৌলভীবাজার জেলার বাসিন্দা।

এ নিয়ে সিলেট বিভাগে করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন ৫৮৯ জন। এর মধ্যে সিলেট জেলার ৪৭০ জন, সুনামগঞ্জে ৪৩ জন, হবিগঞ্জে ২৮ জন এবং মৌলভীবাজারের ৪৭ জন রয়েছেন।

তুহিন আহমদ/এমএসআর