চলমান বিধিনিষেধের মধ্যে বাগেরহাটের ফকিরহাট উপজেলার ঢাকা-খুলনা মহাসড়কে পিকআপের ধাক্কায় ইজিবাইকের ৬ যাত্রী ঘটনাস্থলেই নিহত হয়েছে। এ ঘটনায় একজন আহত হয়েছে। তাকে হাসপাতলে ভর্তি করা হয়েছে। 

শুক্রবার (২৩ জুলাই) সকাল সোয়া ৭টার দিকে উপজেলার বৈলতলী প্রাইমারি স্কুল এলাকায় এ দুর্ঘটনা ঘটে। পিকআপের চালককে আটক করেছে পুলিশ।

বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাইদুল আনাম। 

নিহত তিনজন হলেন রামপাল উপজেলার চাকশ্রী বাজার এলাকার মৃত ওহিদের ছেলে আব্দুল হাই (৫৫)। ফকিরহাট উপজেলার নলদা মৌভোগ এলাকার দিলিপ রাহার ছেলে উতপল রাহা (৪২) ও একই এলাকার মৃত জগদীশ দত্তের ছেলে নয়ন দত্ত (২১)। আহত নূর মোহাম্মদের বাড়ি রামপালের চাকশ্রী বাজারে।

অন্যদিকে পিকআপচালক ওসমান গনি সাতক্ষীরা জেলার কালিগঞ্জ থানার রঘুনাথপুর গ্রামের সিদ্দিক হোসেনের ছেলে। বৃহস্পতিবার সাতক্ষীরা থেকে পানের বরজে কাজ করা ১০ শ্রমিক নিয়ে শিবচর-মাদারীপুর এলাকায় গিয়েছিলেন তিনি। সেখানে যাত্রী নামিয়ে ফেরার পথে এই দুর্ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, বাইলোর বাজারে পান বিক্রি করে ইজিবাইকে বাড়ি ফিরছিলেন তারা। নিহতদের স্বজনদের কান্নায় ভারী হয়ে উঠেছে ফকিরহাটের নলদা মৌভোগ এলাকা।

এ ঘটনায় বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক ও ফকিরহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা সানজিদা বেগম ঘটনাস্থল পরিদর্শন করেছেন।

স্থানীয় ইমরান খান ও মনিরুজ্জামান বলেন, হঠাৎ করে একটি বিকট শব্দ শুনতে পাই। রাস্তায় এসে দেখি অটোটি দুমড়েমুচড়ে গেছে। যাত্রীরা রাস্তার ওপর মরে পড়ে আছে। তখন একজনের বেঁচে ছিলেন। তাকে আমরা ফকিরহাট হাসপাতালে ভর্তি করেছি।

নিহত নয়ন দত্তের ভাই বাসুদেব দত্ত জানান, আমার ভাইয়ের ওপরেই নির্ভর করে আমাদের সংসার চলত। পাঁচ বছর আগে বাবা মারা যাওয়ার পরে সবকিছু নয়নই সামলাত। এ ঘটনায় আমরা তো পথে বসে গেলাম।

নলদা মৌভোগ ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান আমিনুর রহমান মুক্তি বলেন, নিহত ৬ জনের দুজনই এই এলাকার। পান বিক্রির আয়েই পরিবার দুটি চলত। উপার্জনক্ষম প্রধান দুজনকে হারিয়ে তাদের আয়-উপার্জনের পথ বন্ধ হয়ে গেল।

বাগেরহাট ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক গোলাম সরোয়ার ঢাকা পোস্টকে বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে ৬ জনকে মৃত অবস্থায় উদ্ধার করে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। আমরা ঘটনাস্থলে পৌঁছানোর আগে একজনকে আহত অবস্থায় উদ্ধার করে এলাকাবাসী হাসপাতালে পাঠিয়েছে।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খায়রুল আনাম বলেন, পণ্যবোঝাই একটি পিকআপ মোংলার দিকে যাচ্ছিল। এ সময় বিপরীত দিক থেকে আসা একটি ইজিবাইককে চাপা দেয় পিকআপটি। এতে ঘটনাস্থলেই ৬ জন নিহত ও একজন আহত হয়। পিকআপের চালককে আটক করা হয়েছে।

বাগেরহাটের পুলিশ সুপার কে এম আরিফুল হক বলেন, আমরা ঘটনাস্থল পরিদর্শন করেছি। পিকআপ চালককে আটক করা হয়েছে। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন রয়েছে।

তানজীম আহমেদ/এনএ