সাভারে সাংবাদিকের সহযোগিতায় ১১ বছরের এক শিশুকে উদ্ধার করে পরিবারের খোঁজ করছে পুলিশ। শিশুটি বাকপ্রতিবন্ধী হওয়ায় নাম-পরিচয় কিছুই বলতে পারছে না।

শুক্রবার (২৩ জুলাই) দুপুরে বিষয়টি নিশ্চিত করেছেন সাভার মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) মো. ওবায়দুর রহমান। এর আগে বৃহস্পতিবার রাত ১টার দিকে সাভারের মুক্তির মোড় এলাকা থেকে দৈনিক সংবাদ পত্রিকার সাভার প্রতিনিধি লোটন আচার্য্যের সহযোগিতায় শিশুটিকে উদ্ধার করা হয়।

খোঁজ নিয়ে জানা যায়, লোটন আচার্য্য সাভার থেকে তার নিজ বাসায় ফিরছিলেন। তিনি সাভারের মুক্তির মোড় এলাকায় শিশুকে বসে থাকতে দেখেন। গভীর রাতে শিশুটিকে একা বসে থাকতে দেখে থানায় খবর দেন তিনি। পরে পুলিশ ঘটনাস্থল থেকে শিশুকে উদ্ধার করে থানায় নিয়ে যায়।

সাংবাদিক লোটন আচার্য্য বলেন, বাসায় ফেরার সময় শিশুটিকে দেখে এগিয়ে যাই। তার সঙ্গে কথা বলার চেষ্টা করলে সে কোনো কথার উত্তর দিচ্ছিল না। বাকপ্রতিবন্ধী নিশ্চিত হয়ে থানায় খবর দিয়েছি।

সাভার মডেল থানার উপ-পরিদর্শক ওবায়দুর রহমান বলেন, খবর পেয়ে শিশুটিকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। উদ্ধারের সময় সেখানে দুইজন সাংবাদিক ছিলেন। শিশুটি বাকপ্রতিবন্ধী হওয়ায় তা পরিচয় শনাক্ত করতে সমস্যা হচ্ছে। 

সাভার উপজেলা সমাজসেবা কর্মকর্তা শিবলী জামান ঢাকা পোস্টকে বলেন, শিশুটির পরিবারের খোঁজ করেও পাওয়া যায়নি। আজ তাকে মিরপুর সরকারি আশ্রয়কেন্দ্রে পাঠানো হয়েছে। যদি পরিবারের খোঁজ মেলে তারা সেখান থেকে শিশুটিকে নিয়ে যেতে পারবেন।

মাহিদুল মাহিদ/এসপি