ফরিদপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে ১৭ জন মারা গেছেন। এর মধ্যে সাতজন করোনায় ও ১০ জন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ পর্যন্ত জেলায় করোনায় মারা গেছেন ৩৬৯ জন।

এ সময়ে ৫২৬ জনের নমুনা পরীক্ষা করে করোনা শনাক্ত হয়েছে ২০৫ জনের। শনাক্তের হার ৩৮ দশমিক ৯৭ শতাংশ। এ নিয়ে ফরিদপুরে ১৭ হাজার ২৬৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (২৮ জুলাই) দুপুর সাড়ে ১২টার দিকে জেলা সিভিল সার্জন কার্যালয় সূত্রে এসব তথ্য জানা গেছে।

করোনা মৃত সাতজন হলেন- ফরিদপুর সদর উপজেলার রাজ্জাক (৭৫), আলফাডাঙ্গার রাবেয়া (৫০), মধুখালীর গোলাম মোস্তফা (৭০), রাজবাড়ীর বালিয়াকান্দির ওহিদুল ইসলাম (৪৫), পাংশার আক্তার প্রামাণিক (৭০) ও কালী কুমার গোসাই (৭০) এবং মাগুরার মোহাম্মদপুরের নান্নু শেখ (৪৫)।

ফরিদপুর সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা গেছে, শনাক্ত ১৬১ জনের মধ্যে আলফাডাঙ্গায় ৮, ভাঙ্গায় ৭, বোয়ালমারীতে ৯, চরভদ্রাসনে ২৯, সদরে ৭২, মধুখালীতে ২২, নগরকান্দায় ৬ ও সদরপুরে ৮ জন রয়েছে। বাকী ৪৪ জন জেলার বিভিন্ন উপজেলার হাসপাতালে র‍্যাপিড অ্যান্টিজেন পদ্ধতিতে শনাক্ত হয়েছেন।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক সাইফুর রহমান বলেন, করোনা ডেডিকেটেড হাসপাতালে বুধবার (২৮ জুলাই) সকাল পর্যন্ত চিকিৎসাধীন রোগী রয়েছেন ২৮৩ জন। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৪৩ জন। এ সময় সুস্থ হয়েছেন ৭০ জন এবং মারা গেছেন ৩৬৯ জন।

এসপি