নওগাঁ জেলা ছাত্রলীগের বহিষ্কৃত ৫ নেতা

সংগঠনের নীতি ও দলীয় শৃঙ্খলাভঙ্গের অভিযোগে নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতিসহ ৫ জনকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুরে কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি আল নাহিয়ান খান জয় এবং সাধারণ সম্পাদক লেখক ভট্টাচার্য স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ৫ জনকে দল থেকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করা হয়।

বহিষ্কৃতরা হলেন, নওগাঁ জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান, নওগাঁ সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মো. মাসুদ রহমান আরমান, হুনাইফা তানভির, উপ-প্রচার সম্পাদক মো. আব্দুল সিফাত সাদিক এবং পরিবেশ বিষয়ক সম্পাদক ফজলে রাব্বি।

একই সঙ্গে জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আমানুজ্জামান সিউলের বিরুদ্ধে কেন সাংগঠনিক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তার উপযুক্ত কারণসহ লিখিত জবাব আগামী ৭ দিনের মধ্যে ছাত্রলীগের কেন্দ্রীয় দপ্তর সেলে জমা দেয়ার জন্য নির্দেশ প্রদান করা হয় প্রেস বিজ্ঞপ্তিতে।

মুঠোফোনে নওগাঁ জেলা ছাত্রলীগের সভাপতি সাব্বির রহমান রেজভী জানান, জেলা কমিটি তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের জন্য কেন্দ্রে সুপারিশ পাঠানো হয়েছিল চলতি মাসের ১ তারিখে। সেই মোতাবেক আজ (বৃহস্পতিবার)  দুপুরে তাদের কেন্দ্র থেকে বহিষ্কার করা হয়েছে।

কী কারণে তাদের বহিষ্কার করা হলো এমন প্রশ্নের জবাবে তিনি ঢাকা পোস্টকে বলেন, বহিষ্কৃত জেলা ছাত্রলীগের সহ-সভাপতি শীতল খান গত ২৯ মে রাতে নওগাঁ শহরের মুক্তির মোড়ে অবস্থিত ইডেন চাইনিজ রেস্টুরেন্টের শারীরিক প্রতিবন্ধী কর্মচারী আতাউর রহমানকে খুনের সঙ্গে জড়িত ছিল। পরে তাকে পুলিশ গ্রেফতার করে।

এ ছাড়া গত ২৯ জুন রাতে ছাত্রলীগের কর্মী মো. তুষার এর ওপর হামলার ঘটনায় সদর উপজেলা ছাত্রলীগের ওই ৪ জন নেতা জড়িত থাকার অভিযোগে তাদের নামে ফৌজদারি মামলা হয়। যার কারণে তাদের বহিষ্কার করা করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

শামীনূর রহমান/এমএএস