সোমবার (২ আগস্ট) দুপুরে বগুড়া সদর উপজেলার আশোকোলা গ্রামে বাঁশের তৈরি বঙ্গবন্ধুর নামে মাচাংয়ের উদ্বোধন করেন আনিছার রহমান খলিল নামে এক যুবলীগ নেতা। মাচাং উদ্বোধনের সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্টের পর থেকে শুরু হয় আলোচনা সমালোচনা। এ ঘটনার জেরে রাতেই তাকে যুবলীগ থেকে বহিষ্কার করা হয়।   

সোমবার (২ আগস্ট) রাত সাড়ে ১১টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু।

বহিষ্কার হওয়া আনিছার রহমান খলিল বগুড়া সদর উপজেলার নুনগোলা ইউনিয়ন যুবলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক। তিনি ওই এলাকায় আসন্ন ইউপি নির্বাচনে মেম্বার পদ প্রার্থী।

স্থানীয় সূত্রে জানা যায়, বহিষ্কার হওয়া যুবলীগ নেতা আনিছার রহমান খলিল সোমবার দুপুরে সদরের আশোকোলা দক্ষিণপাড়া রাস্তার মোড়ে একটি বাঁশের তৈরি মাচাংয়ের উদ্বোধন করেন।  এলাকাবাসীর আড্ডা দেওয়ার জন্য মাচাংটি তৈরি করেন তিনি। ওই মাচাংটির নাম দেন ‘বঙ্গবন্ধু মাচাং’। উদ্বোধনী অনুষ্ঠানে গোকুল ইউনিয়ন আওয়ামী লীগের ৮ নং ওয়ার্ডের সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম উপস্থিত ছিলেন। এরপর উদ্বোধনের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে শুরু হয় আলোচনা সমালোচনা। বিষয়টি নজরে আসে জেলা যুবলীগ নেতাদের। এরই পরিপ্রেক্ষিতে সোমবার রাত ৯টার দিকে আনিছার রহমান খলিলকে সংগঠন থেকে বহিষ্কার করা হয়।

রাত সাড়ে ১১টার দিকে জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম ডাবলু বলেন, বঙ্গবন্ধুর জন্য আজকের সোনার বাংলা গড়ার প্রত্যয়ে শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে।  সেই সময় সংগঠনের শৃঙ্খলা পরিপন্থী কাজ করায় যুবলীগ নেতা আনিছার রহমান খলিলকে দলের প্রাথমিক সদস্য পদ থেকে বহিষ্কার করা হয়েছে।

সাখাওয়াত হোসেন জনি/এসকেডি