টাঙ্গাইল জেনা‌রেল হাসপাতা‌লের গাই‌নি বিভা‌গের বি‌শেষজ্ঞ চি‌কিৎসক জা‌কিয়া রশীদ ক‌রোনায় আক্রান্ত হ‌য়ে মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। সোমবার (২ আগস্ট) সন্ধ্যায় ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে চি‌কিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

তিনি টাঙ্গাইল শহরের পূর্ব আদালতপাড়ার অধিবাসী এবং তার স্বামী মিজানুর রহমান বাংলাদেশ সেনাবাহিনীর মেডিকেল কোরের ব্রিগেডিয়ার। তিনি ঢাকা সিএমএইচ এ কর্মরত রয়েছেন।

হাসপাতালের আবাসিক চিকিৎসা কর্মকর্তা (আরএমও) ডা. শফিকুল ইসলাম সজীব জানান, সপ্তাহখানেক আগে জাকিয়া রশীদ (৪৬) করোনাভাইরাসে আক্রান্ত হন। এর পর থে‌কেই তিনি ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি হন। অবস্থার অবনতি হলে গত রোববার তাকে লাইফ সার্পোট (ভেন্টিলেশন) দেওয়া হয়।

তি‌নি আ‌রও জানান, সোমবার সন্ধ্যা সা‌ড়ে ৬টায় তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে স্বামী ও এক ছেলে রেখে গেছেন। জাকিয়া রশীদ করোনাভাইরাসের দুটি ভ্যাকসিন নিয়েছিলেন। তার মৃত্যুতে টাঙ্গাইলের চিকিৎসকদের মাঝে শোকের ছায়া নেমে আসে।

প্রসঙ্গত, এর আগে ১০ জুলাই টাঙ্গাইলের মধুপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক মাজেদ আলী করোনায় আক্রান্ত হয়ে মারা যান। তিনি টাঙ্গাইল জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

অভিজিৎ ঘোষ/এমএসআর