নোয়াখালীতে করোনা পরিস্থিতির ক্রমাগত অবনতি হচ্ছে। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনায় রেকর্ড পাঁচজনের মৃত্যু হয়েছে। যা জেলায় এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে জেলায় করোনাভাইরাসে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ১৯৬ জনে। একই সময়ে ভাইরাসটিতে নতুন করে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন আরও ২৩৬ জন। ফলে জেলায় মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল ১৬ হাজার ৮০৪ জনে। 

বুধবার (০৪ আগস্ট) রাত সাড়ে ১০টায় ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন নোয়াখালীর সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার।তিনি জানান, নোয়াখালীর ল্যাবে ৭১৩টি নমুনা পরীক্ষা করে ২৩৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে নোয়াখালী সদরে ৬০ জন, সুবর্ণচরে ১৩ জন, বেগমগঞ্জে ১২ জন, সোনাইমুড়ীতে দুজন, চাটখিলে ১৩ জন, হাতিয়ায় পাঁচজন, সেনবাগে ৯ জন, কোম্পানীগঞ্জে ৯২ জন এবং কবিরহাটে ৩০ জন রয়েছেন।

এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্ত হয়েছেন ১৬ হাজার ৮০৪ জন। যার মধ্যে সদরের ৫ হাজার ৭৯১ জন আর বিভিন্ন উপজেলার ১১ হাজার ১৩ জন রয়েছেন।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া পাঁচ জনসহ করোনায় নোয়াখালীতে মোট মৃত্যু হয়েছে ১৯৬ জনের। যার মধ্যে সদরের ৩৬ জন আর বিভিন্ন উপজেলার ১৬০ জন রয়েছে।

হাসিব আল আমিন/এসপি