মানিকগঞ্জে গত ২৪ ঘণ্টায় আরও ১৯ জন মারা গেছেন। এদের মধ্যে করোনায় আটজন এবং উপসর্গে নিয়ে ১১ জন মারা গেছেন। একই সময়ে ৪২৫ নমুনা পরীক্ষা করে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২৯ দশমিক ১৮ শতাংশ। বৃহস্পতিবার (০৫ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে সিভিল সার্জন কার্যালয় এবং কোভিড ডেডিকেটেড হাসপাতাল সূত্রে এ তথ্য জানা গেছে।

মানিকগঞ্জ ২৫০ শয্যা বিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বলেন, গত ২৪ ঘণ্টায় মারা গেছেন ১৬ জন। এদের মধ্যে করোনায় পাঁচজন এবং উপসর্গ নিয়ে ১১ জন মারা গেছেন। প্রতিদিনই মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। আজ সকাল পর্যন্ত হাসপাতালে ভর্তি রয়েছেন ৩১৩ জন রোগী। গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ৫৪ জন। এদের মধ্যে ২৫ জন পজিটিভ।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, কোভিড হাসপাতালে মারা যাওয়া ১৬ জনের বাইরে ২৪ ঘণ্টায় আরও তিনজন করোনায় মারা গেছেন। এ সময়ে ৪২৫ নমুনা পরীক্ষায় নতুন করে ১২৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এদের মধ্যে মানিকগঞ্জ সদরের ৫৩ জন, সিংগাইরে ৩২ জন, ঘিওরে ১৫ জন, শিবালয়ে ১০ জন, হরিরামপুরে আটজন, দৌলতপুরে চারজন এবং সাটুরিয়ার দুজন রয়েছে।

তিনি আরও বলেন, জেলায় এ পর্যন্ত ৩৪ হাজার ১৩৫টি নমুনা পরীক্ষায় করোনা শনাক্ত হয়েছে ৫ হাজার ৯০৬ জন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৩ হাজার ৪০২ জন।

সোহেল হোসেন/এসপি