চলে গেলেন মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার তরুণ সাংবাদিক শাকির আহমেদ। শুক্রবার (৬ আগস্ট) রাতে হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা যান। তার বয়স হয়েছিল ৩২ বছর।

জানা যায়, শুক্রবার রাত সাড়ে ৮টায় হঠাৎ করেই শাকির হৃদরোগে আক্রান্ত হন। তাকে দ্রুত সিলেট এমএজি ওসমানী হাসপাতালে নেওয়া হয়। সেখানে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তার মৃত্যুতে সিলেট, মৌলভীবাজার ও কুলাউড়ার সংবাদকর্মীদের মধ্যে শোকের ছায়া নেমে এসেছে। শাকির মৌলভীবাজার জেলার কুলাউড়া উপজেলার বরমচাল ইউনিয়নের মাধবপুর গ্রামের মোল্লাবাড়ির মৃত আব্দুস শহিদের ছেলে। তিনি মা, এক শিশুসন্তান ও স্ত্রীসহ আত্মীয়-স্বজন রেখে গেছেন। শনিবার (৭ আগস্ট) দুপুর ২টা ১৫ মিনিটে তার জানাজা অনুষ্ঠিত হ‌ওয়ার কথা রয়েছে।

শাকির আহমদ সিলেটভিউ২৪ডটকমের নিজস্ব প্রতিবেদক হিসেবে কাজ করতেন। এছাড়া দৈনিক যুগভেরি ও বাংলাদেশ টুডের কুলাউড়া প্রতিনিধি হিসেবে দীর্ঘদিন ধরে কাজ করছিলেন।

তার সহকর্মী রফিকুল ইসলাম কামাল বলেন, সবসময় বিনয়ী হিসেবে দেখেছি তাকে। খবরের প্রতি ছিল তার মমত্ববোধ। তার পাঠানো সংবাদ খুব বেশি সম্পাদনা করার প্রয়োজন পড়ত না, লেখার হাত ছিল বেশ ভালো।

শোক জানিয়ে সিলেট জেলা প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক শাহ দিদার আলম চৌধুরী নবেল বলেন, শাকিরের এমন চলে যাওয়া আমাদের জন্য অনেক কষ্টের। আল্লাহ তাকে জান্নাতুল ফিরদাউস নসিব করুন। আল্লাহ তার শোকে কাতর পরিবারের সদস্যদের ধৈর্য ধারণের তাওফিক দান করুন।

ওমর ফারুক নাঈম/এসএসএইচ