যশোরের মণিরামপুরে পিয়া মন্ডল (২২) নামের অন্তঃসত্ত্বা এক গৃহবধূ এবং তার তিন বছরের মেয়েশিশু কথার লাশ উদ্ধার করেছে পুলিশ। শনিবার (৭ আগস্ট) সন্ধ্যার দিকে উপজেলার কুলটিয়া গ্রামের ফাল্গুন মন্ডলের বাড়ি থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। পিয়া মন্ডল মশিয়াহাটি ডিগ্রি কলেজের সমাজ বিজ্ঞানের প্রভাষক কণা মন্ডলের স্ত্রী। কথা তাদের একমাত্র সন্তান।

মণিরামপুর কুলটিয়া ইউপি সদস্য শেখর মন্ডল জানায়, কণার মন্ডলের স্ত্রী ও মেয়েকন্যা নিয়ে কুলটিয়ার ওই বাড়িতে ভাড়া থাকতেন। শনিবার সন্ধ্যায় ওই বাড়ির রান্না ঘর থেকে একই দড়িতে ঝুলন্ত অবস্থার তাদের লাশ উদ্ধার করে মণিরামপুর থানা পুলিশ।

এলাকাবাসীর বরাত দিয়ে ইউপি চেয়ারম্যান আরও বলেন, প্রভাষক কণার মন্ডলের অন্য এক নারীর সঙ্গে পরকীয়া রয়েছে। যে ঘটনার জের ধরে স্বামী-স্ত্রীর মধ্যে বিবাদ চলছে বেশকিছু দিন ধরে। আজ (শনিবার) কণা মন্ডল মাছ ধরতে গেলে স্ত্রী পিয়া মন্ডল তাদের একমাত্র সন্তান কথাকে নিয়ে একই দড়িতে ঝুলে আত্মহত্যা করেছে।

এ বিষয়ে মণিরামপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম জানান, মরদেহ দুটি উদ্ধার করে যশোর জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় এখনও কোনো মামলা হয়নি। তবে স্বামী কণা মন্ডলকে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে।

জাহিদ হাসান/এসএসএইচ