মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট কোভিড ডেডিকেটেড হাসপাতালে ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আটজন। এদের মধ্যে করোনায় ৬ এবং উপসর্গে দুইজন মারা গেছেন। এ সময়ে জেলায় ৩৯৮টি নমুনা পরীক্ষায় নতুন করে ১৬৬ জন শনাক্ত হয়েছেন।

পরীক্ষা বিবেচনায় আক্রান্তের হার ৪১ দশমিক ৭০ শতাংশ। সোমবার (৯ আগস্ট) বিকেল সাড়ে ৩টার দিকে সিভিল সার্জন কার্যালয় এবং কোভিড ডেডিকেটেড হাসপাতাল কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছে।

হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা (আরএমও) ডা. কাজী একেএম রাসেল বলেন, হাসপাতালে ২৪ ঘণ্টায় চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন আটজন। এদের মধ্যে করোনায় মারা গেছেন ছয়জন এবং উপসর্গে দুইজন। কোভিড ডেডিকেটেড হাসপাতালে গত ৬ দিনে করোনা ও উপসর্গে মারা গেছেন ৫২ জন।

তিনি আরও বলেন, প্রতি দিনই মৃত্যু ও আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। বর্তমানে হাসপাতালে করোনা ও উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ২৭৫ জন রোগী। এক দিনে ভর্তি হয়েছেন ৪৩ জন এবং সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন ৬৭ জন।

সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা জানান, এক দিনে আক্রান্তদের মধ্যে মানিকগঞ্জ সদরের ৭৪ জন, সিংগাইরে ৩৪ জন, শিবালয়ে ২৬ জন, দৌলতপুরে ১৩ জন, ঘিওরে নয়জন, সাটুরিয়ার পাঁচজন এবং হরিরামপুরে রয়েছেন পাঁচজন।

সোহেল হোসেন/এমএসআর