হবিগঞ্জের বাহুবলে এক চা শ্রমিকের শরীরে মিনিটের মধ্যে দুই হাতে দুই ডোজ টিকা প্রদান করা হয়েছে। এ ঘটনায় চা শ্রমিককে পর্যবেক্ষণে রাখা হয়েছে। ঘটনা তদন্তে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করেছে উপজেলা স্বাস্থ্য বিভাগ। সোমবার (০৯ আগস্ট) দুপুরে এ ঘটনা ঘটে। 

বিষয়টি নিশ্চিত করেছেন বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ।
 
স্থানীয় সূত্রে জানা যায়, জেলার বাহুবল উপজেলার পুটিজুরি এলাকার বৃন্দাবন চা বাগানের শ্রমিক রবি কালিন্দী (৫৪) সোমবার দুপুর ১২টার দিকে করোনার টিকা নেওয়ার জন্য বাহুবল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে যান। এ সময় কর্তব্যরত নার্স চা শ্রমিককে বাম হাতে এক ডোজ টিকা দেন। তিনি চেয়ারে বসে থাকলে এক মিনিটের মধ্যে ওই নার্স আবার সিরিঞ্জে অপর একটি টিকা নিয়ে কিছু বুঝে উঠার আগেই ডান হাতে টিকা দেন।

দুই ডোজ টিকা দেওয়ার বিষয়টি পাশে থাকা অপর এক ব্যক্তি খেয়াল করলে স্বাস্থ্য কমপ্লেক্সে শুরু হয় তোলপাড়। সঙ্গে সঙ্গে ওই চা শ্রমিককে পর্যবেক্ষণে নেওয়া হয়।

বাহুবল উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. বাবুল কুমার দাশ জানান, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টিকাদান কেন্দ্রে উপচে পড়া ভিড় ছিল। স্বাস্থ্যকর্মী ও টিকা গ্রহীতার ভুল বোঝাবুঝি এবং অসাবধানতার কারণে এক মিনিটে দুই ডোজ টিকা দানের ঘটনা ঘটেছে। বিষয়টি জানার সঙ্গে সঙ্গে ওই ব্যক্তিকে পর্যবেক্ষণে নেওয়া হয়েছে।

তিনি বলেন, এ ঘটনায় কারো গাফলতি আছে কি না বিষয়টি তদন্ত করার জন্য স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার ডা. তানিয়া আফরোজকে প্রধান করে তিন সদস্য বিশিষ্ট একটি কমিটি গঠন করা হয়েছে।

মোহাম্মদ নুর উদ্দিন/এসপি