ঢাকার ধামরাইয়ে চাঁদাবাজির অভিযোগে শিল্পপুলিশের কনস্টেবলসহ ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এ ঘটনায় তিনজনের বিরুদ্ধে মামলা দায়ের করে বিকেলে আদালতে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করেছেন ধামরাই থানার পরিদর্শক আতিকুর রহমান। এর আগে বুধবার গভীর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের ইসলামপুর এলাকার বাটারগলি থেকে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতাররা হলেন মানিকগঞ্জ জেলার ঘিওর থানার ছোটবামনা গ্রামের আ. খালেকের ছেলে রমজান আলী (২২)। তিনি গাজীপুর শিল্প পুলিশের কনস্টেবল হিসাবে দায়িত্ব পালন করছিলেন। সম্প্রতি তার চট্টগ্রামে পোস্টিং হলে যোগদানপূর্ব ছুটিতে বাড়িতে ছিলেন।

অপর দুইজন হলেন ধামরাই থানার বালিয়া ইউনিয়নের আমছিমুর (নয়াপাড়া) এলাকার আয়ুব আলীর ছেলে সোহেল রানা (২৪) ও ধামরাইয়ের হরিদাসপুর গ্রামের আলতাফ হোসেনের ছেলে সোহেল রানা (২৭)। 

ভুক্তভোগী আনোয়ার হোসেন (২৩) মানিকগঞ্জ জেলা সদরের শাহজাহান বেপারীর ছেলে। তিনি ট্রাকচালক হিসাবে দীর্ঘদিন ধরে জীবিকা নির্বাহ করছেন।

এজাহার সূত্রে জানা যায়, বুধবার রাতে গাজীপুরের চন্দ্রা এলাকার ওয়াল্টন থেকে ২৫টি ফ্রিজ লোড করে পটুয়াখালীর বাউফল উপজেলার উদ্দেশে রওনা দেন আনোয়ার হোসেন ও হেলপার আসিফ (১৮)। রাত আড়াইটার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের ইসলামপুর বাটারগলির মুখে পৌঁছালে আসামিরা গাড়ির গতিরোধ করেন।

পরে ট্রাকচালক ও হেলপারকে কিল-ঘুষি মেরে ৫০ হাজার টাকা চাঁদা দাবি করেন। এ সময় ট্রাকচালক ও হেলপারের ডাক চিৎকারে লোকজন ও টহল পুলিশ এগিয়ে আসলে আসামিদের আটক করে থানায় নিয়ে যায়। বৃহস্পতিবার দুপুরে মামলা হলে বিকেলে তাদের আদালতে পাঠানো হয়।

ধামরাই থানার পুলিশ পরিদর্শক আতিকুর রহমান ঢাকা পোস্টকে বলেন, আটকদের মধ্যে একজন শিল্পপুলিশের কনস্টেবল হিসাবে দায়িত্ব পালন করছিলেন। তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে আদালতে পাঠানো হয়েছে।

মাহিদুল মাহিদ/এমএসআর