কিশোরগঞ্জে গত ২৪ ঘণ্টায় করোনায় আরও ছয়জনের মৃত্যু হয়েছে। এ সময় ৫৬৮ জনের নমুনা পরীক্ষা করে নতুন ৭৮ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ পর্যন্ত জেলায় করোনা শনাক্ত হয়েছে ১০ হাজার ৮৬৫ জনের। জেলায় মোট মারা গেছেন ১৯১ জন। এ দিন সুস্থ হয়েছেন ৮৬ জন।

বৃহস্পতিবার (১২ আগস্ট) রাতে জেলা করোনা প্রতিরোধ কমিটির সদস্য সচিব ও কিশোরগঞ্জের সিভিল সার্জন ডা. মুজিবুর রহমান ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মারা যাওয়া ছয়জনই শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ছিলেন।  তাদের মধ্যে তিনজন নারী এবং তিনজন পুরুষ রয়েছেন। 

জেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, কিশোরগঞ্জে এ পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ১০ হাজার ৮৬৫ জন। তাদের মধ্যে ৭ হাজার ৪৪৪ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। বাকিরা আইসোলেশনে কিংবা হোম কোয়ারেন্টাইনে চিকিৎসাধীন রয়েছেন। এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে জেলায় শিশু, যুবকসহ বিভিন্ন বয়সের ১৯১ জনের মৃত্যু হয়েছে।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের কোভিড ইউনিটে বর্তমানে শনাক্ত এবং উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৭৪ জন। এদের মধ্যে সাতজন আইসিইউতে এবং ১১ জন এইচডিইউতে চিকিৎসাধীন রয়েছেন। এ সময় নতুন ২৩ জন রোগী ভর্তি হয়েছেন এবং ২৩ জন সুস্থ হয়ে বাড়িতে ফিরে গেছেন।

শনাক্ত, সুস্থ ও মৃত্যু― সব সূচকেই জেলার মধ্যে কিশোরগঞ্জ সদর উপজেলা শীর্ষে অবস্থান করছে। জেলার একমাত্র অষ্টগ্রাম উপজেলায় এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে কারও মৃত্যু হয়নি।

এসকে রাসেল/এসপি