জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, আপসহীনতা ছিল জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চরিত্রের অন্যতম বৈশিষ্ট্য। তিনি কোনো অন্যায়ের সঙ্গে আপস করেননি। জাতির পিতা আমাদের দিয়েছেন স্বাধীন সার্বভৌম বাংলাদেশ, দিয়েছেন লাল-সবুজের পতাকা। পরবর্তী প্রজন্মের কাছে জাতির পিতার দর্শনকে তুলে ধরতে হবে।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত ওয়েবিনারে এ কথা বলেন তিনি।

স্পিকার আরও বলেন, জাতির পিতার দেখানো দর্শনকে ধারণ করেই দেশকে এগিয়ে নিয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। জাতির পিতার আদর্শে অনুপ্রাণিত হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ক্ষুধা, দারিদ্রমুক্ত ও অসাম্প্রদায়িক বাংলাদেশ গঠনে আত্মনিয়োগ করতে হবে।

ববি উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিনের সভাপতিত্বে বিকাল ৪টায় অনুষ্ঠিত ওয়েবিনারে স্বাগত বক্তব্য দেন সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. মুহসিন উদ্দীন।

ওয়েবিনারে আরও বক্তব্য দেন শিক্ষক সমিতির সভাপতি আরিফ হোসেন, আইন বিভাগের সহকারী অধ্যাপক ক্যামেলিয়া খান, অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি সহকারী রেজিস্ট্রার বাহাউদ্দীন গোলাপ।

ওয়েবিনারে যুক্ত ছিলেন বিভিন্ন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, উপ-উপাচার্যসহ বরিশাল বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের বিভাগীয় প্রধান, বিভিন্ন হলের প্রভোস্ট, প্রক্টর, পরিচালক, শিক্ষক-শিক্ষার্থী ও কর্মকর্তা-কর্মচারীরা।

ওয়েবিনারটি সঞ্চালনা করেন ববি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ড. খোরশেদ আলম। ওয়েবিনার শেষে বরিশাল বিশ্ববিদ্যালয় আয়োজিত বঙ্গবন্ধু ও বাংলাদেশ শীর্ষক কুইজ প্রতিযোগিতার ফলাফল ঘোষণা করা হয়। এতে ১০ জনকে পুরস্কৃত করা হয়।

সৈয়দ মেহেদী হাসান/এমএসআর