কুমিল্লায় করোনাভাইরাসে আক্রান্ত ও মৃত্যুর হার কমতে শুরু করেছে। গত ২৪ ঘণ্টায় জেলায় করোনা আক্রান্ত হয়ে আরও ৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে জেলায় করোনায় মোট মৃত্যুর সংখ্যা দাঁড়াল ৮৭৭ জন।  

গত ২৪ ঘণ্টায় জেলায় নতুন করে ২০৩ জনের করোনা শনাক্ত হয়েছে। বুধবার (১৮ আগস্ট)  কুমিল্লার সিভিল সার্জন ডা. মীর মোবারক হোসাইন এক প্রেস বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেন।

সিভিল সার্জন কার্যালয় সূত্রে জানা গেছে, জেলায় গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৭৭০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। করোনা শনাক্ত হয়েছে ২০৩ জনের। নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার ১১ দশমিক ৫ শতাংশ। আক্রান্তদের মধ্যে কুমিল্লা সিটি করপোরেশন এলাকার ৫২ জন, আদর্শ সদরের ৩, সদর দক্ষিণের ৩, বুড়িচংয়ের ১৪ ও ব্রাহ্মণপাড়ার ৬ জন রয়েছেন।

এছাড়া চান্দিনার ১ জন, চৌদ্দগ্রামের ১৩, দেবিদ্বারের ২, দাউদকান্দির ১, লাকসামের ২০, লালমাইয়ের ১১, নাঙ্গলকোটের ২২,  বরুড়ার ২৩ , মনোহরগঞ্জের ১০, মুরাদনগরের ৯, মেঘনার ১১ ও হোমনার ২ জন রয়েছেন।  

করোনায় মারা যাওয়া ৬ জনের মধ্যে নাঙ্গলকোটের ২ জন, সিটি করপোরেশন, লাকসাম, মনোহরগঞ্জ, দাউদকান্দি ১ জন করে মারা গেছেন। এর মধ্যে ২ জন পুরুষ ও ৪ জন নারী। মৃতদের বয়স ৪৫ থেকে ৮০ বছরের মধ্যে। কুমিল্লায় সর্বমোট ৩৬ হাজার ৭৬৭ জনের করোনা শনাক্ত হয়েছে। 

আরএআর