চাঁদপুর সরকারি জেনারেল (সদর) হাসপাতালের করোনা আইসোলেশন ওয়ার্ডে তিনজনের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুর থেকে শুক্রবার (২০ আগস্ট) দুপুর পর্যন্ত এসব মৃত্যুর ঘটনা ঘটে। এর মধ্যে ১জন করোনায় আক্রান্ত ছিলেন ও অন্য দুজন উপসর্গে ভুগছিলেন। সদর হাসপাতালের করোনাবিষয়ক ফোকালপারসন ডা. সুজাউদ্দৌলা রুবেল এ তথ্য জানান।

তিনি জানান, কচুয়ার কাদলা এলাকার হোসনে আরা (৬৫) বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টায় সদর হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে মারা যান। তিনি করোনায় আক্রান্ত ছিলেন। গত ১২ আগস্ট রাতে তিনি হাসপাতালে ভর্তি হয়েছিলেন।

এছাড়া করোনার উপসর্গ নিয়ে মতলব দক্ষিণের আছলছিলা এলাকার সাহেদা (৭০) বৃহস্পতিবার রাত আড়াইটার দিকে ও চাঁদপুর সদরের সফরমালী এলাকার নিখিল চন্দ্র শীল (৫৫) বৃহস্পতিবার দুপুরে মারা যান। তারা করোনার উপসর্গে ভুগছিলেন।

সিভিল সার্জন ডা. শাখাওয়াত উল্লাহ বলেন, চাঁদপুরে আরও ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। এ দিন সংগৃহীত নমুনার সংখ্যা ছিল ৪৭৪টি। নমুনা অনুপাতে আক্রান্ত শনাক্তের হার ২১ দশমিক ৯ শতাংশ। একই দিনে ১৩০ জনকে করোনামুক্ত ঘোষণা করা হয়েছে। 

তিনি আরও বলেন, নতুনসহ জেলায় করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১৩ হাজার ৯১২ জন। মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ২২২ জন। এ পর্যন্ত ১১ হাজার ৭০৩ জনকে সুস্থ ঘোষণা করা হয়েছে। বর্তমানে চিকিৎসাধীন রোগীর সংখ্যা ১৯৮৭ জন। এর মধ্যে হাসপাতালে ভর্তি আছেন ৬৯ জন। বাকিরা হোম আইসোলেশনে আছেন।

শরীফুল ইসলাম/এমএসআর