বগুড়ায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে আটজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে তিনজন মারা গেছে। একই সময়ে করোনা আক্রান্ত হয়েছেন ৫০ জন ও সুস্থ হয়েছেন আরও ৯৬ জন। শনিবার (২১ আগস্ট) দুপুরে জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মোস্তাফিজুর রহমান তুহিন এসব তথ্য নিশ্চিত করেছেন।

করোনায় মারা যাওয়া পাঁচজনের মধ্যে বগুড়ার চারজন। তারা হলেন- জেলার আদমদীঘির আফজাল হোসেন (৫৫), সদরের আইসউদ্দীন (৬০), আব্দুর রাজ্জাক (৬৫) এবং প্রফুল্ল সরকার (৯০)।

ডা. তুহিন জানান, জেলায় গত ২৪ ঘণ্টায় ২০৭ জনের নমুনা পরীক্ষা করে ৫০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৪৯ জনের এবং অ্যান্টিজেন পরীক্ষায় একজনের করোনা শনাক্ত হয়েছে। শনাক্তের হার ২৪ দশমিক ১৫ শতাংশ যা গতকালের থেকে ১০ শতাংশ বেড়েছে। নতুন আক্রান্তদের মধ্যে সদরের ৪০, সারিয়াকান্দির ৩, নন্দীগ্রামের ২, শিবগঞ্জের ২, আদমদীঘি, সোনাতলা ও কাহালুর একজন করে রয়েছে। 

ডা. তুহিন জানান, জেলায় এখন পর্যন্ত ২০ হাজার ৬৩৯ জন করোনায় আক্রান্ত হয়েছেন। তাদের মধ্যে নতুন করে ৯৬ জন সুস্থ হওয়ায় মোট সুস্থতার সংখ্যা দাঁড়িয়েছে ১৯ হাজার ৫৬০ জন। বর্তমানে ৪৪০ জন চিকিৎসাধীন রয়েছেন। অপরদিকে নতুন চারজন মারা যাওয়ায় জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৬৩৯ জনে দাঁড়াল।

সাখাওয়াত হোসেন জনি/এসপি