ঝিনাইদহর হরিণাকুণ্ডু উপজেলায় স্বামী-স্ত্রী একসঙ্গে বিষ পান করেন। পরে হাসপাতালে নেওয়ার পর তাদের মৃত্যু হয়। রোববার (২২ আগস্ট) বিকলে উপজেলার বেলতলা গ্রামে এ ঘটনা ঘটে।

পারিবারিক কলহের জেরে এ ঘটনা ঘটে বলে জানান হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মোল্লা।

মৃতরা ব্যক্তিরা হলেন বেলতলা গ্রামের রাহিন ইসলাম (৩০) ও তার স্ত্রী আঁখি খাতুন (২৫)। রাহিন ওই গ্রামের আলী হাসানের ছেলে।

স্থানীয়রা জানান, রোববার দুপুরে রাহিনের শ্বশুরবাড়ির লোকজন বাড়িতে আসা নিয়ে তাদের স্বামী-স্ত্রীর মধ্যে বাগবিতণ্ডা হয়। বিকেলে তারা নিজেদের ঘরে একসঙ্গে বিষ পান করেন। প্রতিবেশীরা খবর পেয়ে তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে সেখান আঁখি খাতুনের মৃত্যু হয়। আর স্ত্রীর মৃত্যুর প্রায় দেড় ঘণ্টা পর বিকেল সাড়ে পাঁচটার দিকে চিকিৎসাধীন অবস্থায় মারা যান স্বামী রাহিন ইসলাম।

রাহিনের মা মঞ্জিলা খাতুন ঢাকা পোস্টকে জানান, তিন মাস আগে তার ছেলে রাহিন নিজে পছন্দ করে আঁখিকে বিয়ে করেন। তাদের মধ্যে পূর্বপরিচয় ছিল। বিয়ের পর আঁখির বাবার বাড়ির লোকজন প্রায়ই তাদের বাড়িতে আসত। এ নিয়ে তার স্বামী-স্ত্রীর মধ্যে ঝগড়া-বিবাদ হতো।

রোববার দুপুরে আঁখি রাহিনকে তার ভাবি আসবেন বলে জানান। এ নিয়ে তাদের মধ্যে মনোমালিন্য হয়। পরে বেলা তিনটার দিকে তারা কৃষিজমিতে দেওয়ার জন্য ঘরে থাকা বিষপান করেন। প্রতিবেশীদের সহযোগিতায় তাদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে তাদের মৃত্যু হয়।

হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক শামিমা সুলতানা ঢাকা পোস্টকে জানান, হাসপাতালে আসার পরই আঁখি খাতুন মারা গেছেন। আর তার দেড় ঘণ্টা পর চিকিৎসাধীন অবস্থায় মারা যান রাহিন।

হরিণাকুন্ডু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রহিম মাল্লা ঢাকা পোস্টকে জানান, পারিবারিকভাবে কলহের জের ধরে তারা বিষ পান করেছেন। এ ঘটনায় থানায় একটি অপমৃত্যু মামলা হয়েছে।

আল মামুন/এনএ