দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে তিনজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে দুজন করোনায় এবং একজন উপসর্গ নিয়ে মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮১ জনে।

সোমবার (২৩ আগস্ট) সকালে দিনাজপুরের সিভিল সার্জন ডা. আব্দুল কুদ্দুস ঢাকা পোস্টকে এসব তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, দিনাজপুরে গত ২৪ ঘণ্টায় ১৯২ জনের নমুনা পরীক্ষা করে ২৭ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তের হার ১৪ দশমিক ৬ শতাংশ।

এদের মধ্যে জেলার সদর উপজেলায় ১৬ জন আক্রান্ত হয়েছেন। এছাড়া বিরলে এক, বীরগঞ্জে এক, বোচাগঞ্জে তিন, পার্বতীপুরে চার, খানসামায় এক ও ঘোড়াঘাটে একজন আক্রান্ত হয়েছেন। সব মিলে জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ১৩ হাজার ৯৬৭ জন। জেলায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৫২ জন। সোমবার সকাল পর্যন্ত জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৮১ জনে। জেলায় এক দিনে সুস্থ হয়েছেন ৪৭ জন। মোট সুস্থ হয়েছেন ১৩ হাজার ৪৩৪ জন।

সিভিল সার্জন অফিস সূত্রে জানা গেছে, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে করোনা আক্রান্ত হয়ে ৩৬ জন ভর্তি রয়েছেন। আর করোনার উপসর্গ নিয়ে ভর্তি আছেন ৩৬ জন। ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে করোনায় পাঁচজন ও উপসর্গ নিয়ে ভর্তি আছেন ১১ জন। জেলার ১৩ উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সে করোনায় ছয়জন এবং উপসর্গ নিয়ে ভর্তি আছেন ছয়জন।

এসপি