চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় সদর হাসপাতালের করোনা ইউনিটে কোনো রোগীর মৃত্যু হয়নি বলে জানিয়েছে জেলা স্বাস্থ্য বিভাগ। দীর্ঘ দিন পর মঙ্গলবার (২৪ আগস্ট) মৃত্যুশূন্য দেখল জেলা। এ পর্যন্ত করোনায় মারা গেছেন ২০৬ জন। এর মধ্যে জেলায় ১৮৬ জন এবং জেলার বাইরে ২০ জন মারা গেছেন। এদিন নতুন করে চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩৮ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার নতুন ১০৭ জনের নমুনা সংগ্রহ করেছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়িয়েছে ২৫ হাজার ৮৭১ জন। এ দিন ১১৩ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ নিয়ে মোট ২৫ হাজার ৯৯৯ জনের নমুনা পরীক্ষার রিপোর্ট পাওয়া গেছে। এ সময় চারজনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৬১১ জনে। এ সময় সুস্থ হয়েছেন ৩৮ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থ হলেন ৫ হাজার ৮১৭ জন।

বর্তমানে সক্রিয় রোগীর মধ্যে হাসপাতালে রয়েছেন ২৮ জন আর বাড়িতে রয়েছেন ৫৬০ জন। নতুন যে চারজন শনাক্ত হয়েছেন তার মধ্যে সদর উপজেলার একজন, আলমডাঙ্গার একজন এবং দামুড়হুদার দুজন রয়েছেন।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, মঙ্গলবার করোনা আক্রান্ত এবং উপসর্গ নিয়ে কারোর মৃত্যু হয়নি। এ পর্যন্ত জেলায় মোট ৮৭ জন স্বাস্থ্যকর্মী করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে সুস্থ হয়েছেন ৮৫ জন।

আফজালুল হক/এসপি