গত ২৪ ঘণ্টায় কুষ্টিয়ার করোনা ডেডিকেটেড হাসপাতালে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে করোনায় চারজন এবং উপসর্গ নিয়ে একজন মারা গেছেন। মঙ্গলবার (২৪ আগস্ট) সকাল ৮টা থেকে বুধবার (২৫ আগস্ট) সকাল ৮টা পর্যন্ত হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়। 

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. এম এ মোমেন এসব তথ্য নিশ্চিত করেছেন। 

হাসপাতাল সূত্রে জানা গেছে, ২০০ শয্যার করোনা ইউনিটে বুধবার সকাল ৯টা পর্যন্ত রোগী ভর্তি রয়েছেন ১২৪ জন। এর মধ্যে করোনা নিয়ে ভর্তি রয়েছেন ৯১ জন এবং ৩৩ জন উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন। 

এদিকে নতুন ২৭০ জনের নমুনা পরীক্ষা করে ৪২ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। জেলায় করোনায় মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৭১৩ জনে। নতুন ৪২ জনসহ করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৭ হাজার ৩৯৮ জন। 

জেলা প্রশাসকের কার্যালয় সূত্রে জানা গেছে, গত ২৪ ঘণ্টায় জেলায় নমুনা পরীক্ষা বিবেচনায় করোনা শনাক্তের হার ১৫ দশমিক ৫৬ শতাংশ। নতুন করে শনাক্ত হওয়া ৪২ জনের মধ্যে কুষ্টিয়া সদরের ১৮ জন, দৌলতপুরের একজন, কুমারখালীর পাঁচজন, ভেড়ামারার আটজন, মিরপুরের একজন এবং খোকসার একজন রয়েছেন।

এখন পর্যন্ত জেলায় ৯৬ হাজার ৯৭১ জনের নমুনা পরীক্ষার জন্য নেওয়া হয়েছে। নমুনা পরীক্ষার প্রতিবেদন পাওয়া গেছে ৯১ হাজার ৭৯৫ জনের। বর্তমানে কুষ্টিয়ায় সক্রিয় করোনা রোগীর সংখ্যা এক হাজার ৫২২ জন। তাদের মধ্যে হাসপাতালে চিকিৎসাধীন আছেন ১২৭ জন ও হোম আইসোলেশনে আছেন এক হাজার ৩৯৫ জন।

রাজু আহমেদ/এসপি