ডা. এবিএম খুরশীদ আলম

স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক (ডিজি) অধ্যাপক ডা. এবিএম খুরশীদ আলম বলেছেন, টিকা সংগ্রহ ও পাওয়াটা আমাদের ইচ্ছার ওপর নির্ভর করে না। টিকা নিয়ে আন্তর্জাতিক যে রাজনীতি তার ওপর নির্ভর করে এটা। রোববার (২৯ আগস্ট) কুড়িগ্রামের রাজারহাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে এসব কথা বলেন তিনি।

এ সময় সিভিল সার্জন ডা. হাবিবুর রহমান, কুড়িগ্রাম সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. নজরুল ইসলাম, রাজারহাট স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আসাদুজ্জামানসহ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। পরে তিনি কুড়িগ্রাম জেনারেল হাসপাতাল পরিদর্শন করেন।

ডা. এবিএম খুরশীদ আলম বলেন, টিকা পাওয়া সাপেক্ষে দ্রুত সময়ে সবাইকে ভ্যাকসিনের আওতায় আনব। গণটিকা কার্যক্রমের দ্বিতীয় ডোজ ৭ সেপ্টেম্বর থেকে দেওয়া হবে। এ সফর প্রসঙ্গে তিনি বলেন, বিভিন্ন সময় অভিযোগ আসে উত্তরাঞ্চলের চিকিৎসা সেবায় নজর দেওয়া হয় না। এ জন্যই এ সফর।

চিকিৎসক সংকট প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, উত্তরাঞ্চলের সব জেলায় চিকিৎসক সংকট রয়েছে। নতুন নিয়োগ পাওয়া চিকিৎসকদের তাদের নিজ জেলায় পদায়নের চেষ্টা করব। ৫০ বেডের যে সব হাসপাতালে অপারেশনের সুযোগ রয়েছে সেখানে অ্যানেস্থেসিয়া চিকিৎসক দেওয়া হবে। 

জুয়েল রানা/এমএসআর