সুসজ্জিত গাড়িতে চেপে অবসরে গেলেন নোয়াখালীর চরজব্বর থানার কনস্টেবল আবুল কালাম আজাদ। দীর্ঘ ৩৮ বছর ৬ মাসের চাকরিজীবনের শেষ দিনটি স্মরণীয় করে রাখার জন্য বর্ণাঢ্য আয়োজনে তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়েছে। শুক্রবার (০৩ সেপ্টেম্বর) বিকেলে চরজব্বর থানা পুলিশ এ বিদায়ী সংবর্ধনার আয়োজন করে। 

বিদায়ী কনস্টেবল আবুল কালাম আজাদ নোয়াখালী সদর উপজেলার এওজবালিয়া গ্রামের বাসিন্দা। তিনি ১৯৮৩ সালের ১ ফেব্রুয়ারি পুলিশ বাহিনীতে যোগদান করেন। দীর্ঘ ৩৮ বছর ৬ মাস দেশের বিভিন্ন থানায় দক্ষতা ও সুনামের সঙ্গে তিনি দায়িত্ব পালন করেছেন। তার চাকরিজীবনের শেষ দিনটিকে স্মরণীয় করতে বিশেষ আয়োজন করেন শেষ কর্মস্থল চরজব্বর থানার সহকর্মীরা।

বিকেল ৫টায় তাকে বিদায়ী সংবর্ধনা দেওয়া হয়। সব পুলিশ সদস্য সারিবদ্ধ হয়ে লাইনে দাঁড়িয়ে আবুল কালামকে ফুলের পাপড়ি ছিটিয়ে বিদায় জানান। এরপর পুলিশের সুসজ্জিত গাড়িতে করে আবুল কালাম আজাদকে নোয়াখালীর সদর উপজেলার এওজবালিয়া গ্রামের বাড়িতে পৌঁছে দেওয়া হয়।

আবুল কালাম আজাদ ঢাকা পোস্টকে বলেন, চাকরিজীবন শেষে এমন সম্মান অনেকের ভাগ্যে জোটে না। আমি আজ সত্যিই আনন্দিত। আমার অবসরে যাওয়ার সময় এমন সম্মান প্রদর্শন করার জন্য চরজব্বর থানা পুলিশকে অসংখ্য ধন্যবাদ।

চরজব্বর থানার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. জিয়াউল হক ঢাকা পোস্টকে বলেন, কনস্টেবল আবুল কালাম আজাদ অবসরে যাওয়ার পর তাকে বর্ণাঢ্য আয়োজনে বিদায়ী সংবর্ধনা দিয়েছি আমরা। তাকে বিদায়ী শুভেচ্ছা জানানোসহ উপহার সামগ্রী দেওয়া হয়েছে। পরে সুসজ্জিত গাড়িতে বাড়ি পৌঁছে দেওয়া হয়েছে।

ওসি আরও বলেন, চরজব্বর থানায় এর আগে এতো আয়োজন করে গাড়ি সাজিয়ে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠান হয়নি। প্রবীণ এই পুলিশ সদস্যের চাকরিজীবনের শেষ মুহূর্তটিকে স্মরণীয় করে রাখতে বিশেষ এই আয়োজন করতে পেরে আমি সত্যিই আনন্দিত।

হাসিব আল আমিন/আরএআর