গ্রেপ্তার অভি ইসলাম প্রান্ত

যশোরের ঝিকরগাছা উপজেলায় তুলে নিয়ে যেয়ে দশম শ্রেণির এক ছাত্রীকে ধর্ষণের ঘটনায় অভি ইসলাম প্রান্ত (২৬) নামে এক যুবককে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ সময় তার স্বীকারোক্তিতে পিস্তলসহ এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। সোমবার (১৮ জানুয়ারি) সকালে উপজেলার বাঁকড়া গ্রাম থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ। 

বিষয়টি নিশ্চিত করে ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক ঢাকা পোস্টকে বলেন, গ্রেপ্তার প্রান্ত যশোরের কাজীপাড়ার বাসিন্দা। তবে ঝিকরগাছা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক কাজল রায়হানের বাড়িতে থাকতেন প্রান্ত। সম্পর্কে কাজল রায়হানের ভাগনে প্রান্ত।

পুলিশ জানায়, ১৪ জানুয়ারি দশম শ্রেণির এক ছাত্রী প্রাইভেট পড়তে বাড়ি থেকে বের হয়। তখন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন স্থান থেকে ছাত্রীকে মোটরসাইকেলে তুলে বাড়িতে নিয়ে ধর্ষণ করেন প্রান্ত।

এ সময় ধর্ষণের ভিডিও ধারণ করা হয়। বিষয়টি কাউকে জানালে ভিডিও ইন্টারনেটে ছড়িয়ে দেওয়ার হুমকি দেন। এ ঘটনায় ভুক্তভোগীর মা ১৬ জানুয়ারি ঝিকরগাছা থানায় মামলা করেন।

ঝিকরগাছা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুর রাজ্জাক বলেন, ওই ছাত্রীকে দীর্ঘদিন ধরে উত্ত্যক্ত করে আসছিল প্রান্ত। ১৪ জানুয়ারি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স সংলগ্ন স্থান থেকে ছাত্রীকে তুলে নিয়ে যশোরের বাড়িতে ধর্ষণ করে। 
ভুক্তিভোগীর মা থানায় মামলা করলে প্রান্তকে সোমবার বাঁকড়া থেকে গ্রেফতার করা হয়।

ওসি আব্দুর রাজ্জাক বলেন, প্রান্তের স্বীকারোক্তিতে ঝিকরগাছার কাটাখাল বঙ্গবন্ধু পার্করে ভেতর পুঁতে রাখা একটি পিস্তল ও এক রাউন্ড গুলি উদ্ধার করা হয়। এ ঘটনায় দুটি মামলা হয়েছে। এর আগে প্রান্তর নামে ঝিকরগাছা থানায় অস্ত্র, মাদকদ্রব্য ও ছিনতাইসহ মোট ১৬টি মামলা রয়েছে।

এএম