মির্জা ফখরুল ইসলাম আলমগীর

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, মাছের রাজা ইলিশ আর বর্তমানে দেশের রাজা পুলিশ। এখন পুলিশের নামে কোটি কোটি টাকার সম্পত্তি। পুলিশ তো গর্ব করে বলে এই সরকারকে জয়ী করেছে পুলিশ। এমনি এক পরিস্থিতি এখন দেশে চলছে। তাই দেশকে বাচাঁতে, দেশের মানুষকে বাঁচাতে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের জন্য প্রস্তুত হতে হবে। 

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার পাইলট মডেল উচ্চ বিদ্যালয় হল রুমে স্থানীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন। 

ব্যর্থতার জন্য আওয়ামী লীগ সরকারকে পদত্যাগ করার আহ্বান জানিয়ে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, একটি সুষ্ঠু নির্বাচন কমিশন গঠন করুন। যারা নিরপেক্ষ থাকবে ও নিরপেক্ষ নির্বাচন দিয়ে দেশটাকে রক্ষা করবে। আপনারা (সরকার) মানুষকে রক্ষা করুন, না হলে এই মানুষই আপনাদেরকে ঘাড় ধরে নামাবে।

নেতাকর্মীদের সংগঠিত হওয়ার আহ্বান জানিয়ে বিএনপি মহাসচিব বলেন, নিজেদের ভুল-ত্রুটি ভুলে গিয়ে সংগঠিত হয়ে দুর্বার আন্দোলনের জন্য প্রস্তুত হন। সকল কলেজে সংগঠন তৈরি করতে হবে। যুবক, ছাত্র, তরুণরা ছাড়া পরিবর্তন আসে না। আর এরাই এই দেশে আন্দোলনের মাধ্যমে পরিবর্তন নিয়ে আসবে। আমরা এই দানব সরকারকে পরিবর্তন করতে সক্ষম হব।

করোনা এসে সরকারের সুবিধা হয়েছে উল্লেখ করে তিনি বলেন, প্রধানমন্ত্রী দুই বছর করোনায় গণভবন থেকে বের হননি। সাধারণ মানুষ তো ঘরে বসে থাকলে চলবে না। সরকার ঘরে বসে থাকছে আর আমাদের হুঁশিয়ার করছে বাহিরে বের না হওয়ার জন্য। সভা-সেমিনার কেউ করতে পারবে না, করলেই গ্রেফতার করছে।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহসভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক ড. টিএম মাহবুবর রহমানসহ উপজেলা বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

নাহিদ রেজা/আরএআর