চুয়াডাঙ্গায় গত ২৪ ঘণ্টায় করোনা ও উপসর্গ নিয়ে দুইজন মারা গেছেন। এ নিয়ে জেলায় করোনা আক্রান্ত হয়ে মারা গেলেন ২০৯ জন। এর মধ্যে জেলায় ১৮৯ জন এবং জেলার বাইরে ২০ জন মারা গেছেন। মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) নতুন করে আরও ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ দিন সুস্থতার সনদ পেয়েছেন ৩১ জন।

চুয়াডাঙ্গা স্বাস্থ্য বিভাগ মঙ্গলবার নতুন ৭৩ জনের নমুনা সংগ্রহ করেছে। এ নিয়ে জেলায় মোট নমুনা সংগ্রহের সংখ্যা দাঁড়াল ২৬ হাজার ৭৩১ জন। এ দিন ১২০ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে। এ নিয়ে মোট ২৭ হাজার ৪৬১ জনের নমুনা পরীক্ষার ফলাফল পাওয়া গেছে।

এ সময় ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৬ হাজার ৭৮৮ জনে। এ দিন সুস্থতার সনদ পেয়েছেন ৩১ জন। এ নিয়ে জেলায় মোট সুস্থতার সনদ পেলেন ৬ হাজার ৩২৮ জন।

বর্তমানে সক্রিয় রোগীর মধ্যে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে রয়েছেন ১৫ জন আর বাড়িতে রয়েছেন ২৩৬ জন। নতুন যে ১৫ জন শনাক্ত হয়েছেন তার মধ্যে সদর উপজেলার ৯জন, আলমডাঙ্গার তিনজন, দামুড়হুদার দুজন ও জীবননগরের একজন রয়েছে।

চুয়াডাঙ্গার সিভিল সার্জন ডা. এএসএম মারুফ হাসান বলেন, মঙ্গলবার করোনা আক্রান্ত হয়ে চুয়াডাঙ্গা সদর হাসপাতালের রেডজোনে একজনের মৃত্যু হয়েছে। উপসর্গ নিয়ে হলুদ জোনে মারা গেছেন একজন। এ দিন নতুন করে ১৫ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩১ জন।

আফজালুল হক/এসপি