মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের টেকেরহাট বাজারের পাশের সেতুর নিচে খুপরি ঘরে বাস করা সেই অসহায় বৃদ্ধ স্বামী-স্ত্রীর জন্য দুই মাসের খাদ্যসামগ্রী নিয়ে হাজির হলেন তায়েফ আহমেদ নামের এক ছাত্রলীগ নেতা।

বৃহস্পতিবার (৯ সেপ্টেম্বর) দুপুরে তাদের জন্য দুই মাসের খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা নিয়ে হাজির হন তায়েফ। এ ধরনের মানবিক সহায়তা পেয়ে খুশি হয়েছেন অসহায় এই দম্পতি।

তায়েফ আহমেদ মাদারীপুর সদর পৌরসভার ১ নং ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি।

এর আগে গত ২৬ আগস্ট ‘সেতুই যখন তাদের শেষ ভরসা’ শিরোনামে ঢাকা পোস্টে সংবাদ প্রকাশ হয় নুরজামান শিকদার (৭০) ও তার স্ত্রী মেহেরজান বেগমকে (৬৫) নিয়ে। তার বিষয়টি সবার নজরে আসে।

স্বামী পঙ্গু ও স্ত্রী বৃদ্ধ হওয়ায় তারা দুজনেই কর্মক্ষমতাহীন। এ ছাড়া জায়গা-জমিহীন এবং নিঃসন্তানও তারা। বিষয়টি ছাত্রলীগ নেতা তায়েফের আহমেদের নজরে এলে তিনি নিজে গিয়ে সাহায্যের হাত বাড়ান তাদের প্রতি। অসহায় এই পরিবারটির পাশে সব সময় থাকবেন বলেও আশ্বাস দেন তিনি।

নুরজামান শিকদারের বাড়ি বরিশালের বাকেরগঞ্জ উপজেলায়। আর স্ত্রী মেহেরজানের বাড়ি মাদারীপুর সদর উপজেলার খোয়াজপুর ইউনিয়নের মহিষেরচর গ্রামে।

সহযোগিতা পাওয়ার পর মেহেরজান বেগম ঢাকা পোস্টকে বলেন, আমাকে চাল-ডালসহ যা কিছু লাগে, সবই তিনি কিনে দিছেন। আল্লাহ তাক অনেক দিন বাঁচিয়ে রাখুক। আমি অনেক খুশি হইছি। এখন কয়েক মাস শান্তিতে থাকতে পারব।

তায়েফ আহমেদ বলেন, আমি ঢাকা পোস্টের একটি প্রতিবেদনের মাধ্যমে জানতে পারি সেতুর নিচে অনেক কষ্ট করে এই অসহায় দম্পতি বাস করেন। বিষয়টি আমাকে খুবই মর্মাহত করে। এরপর আমি সামর্থ্য অনুযায়ী তাদের জন্য খাদ্যসামগ্রী ও আর্থিক সহায়তা নিয়ে তাদের কাছে যাই।

আমি সব সময় যতটুকু পারি তাদের খোঁজখবর রাখব। আমারা সবাই যাদি আমাদের আশপাশে থাকা অসহায় মানুষের পাশে থাকি, তাহলে একদিন পুরো দেশ বদলে যাবে।

নাজমুল মোড়ল/এনএ