লক্ষ্মীপুরের রামগতিতে ভাঙন কবলিত মেঘনা নদীর পাড়ে বসেছিলেন বৃদ্ধ আবদুল মালেক (৬৫) ও বশির আহম্মদ (৭৪)। হঠাৎ পাড় ভেঙে দুজনই নদীতে পড়ে যান। তাৎক্ষণিক বশির কূলে উঠতে পারলেও স্রোতে হারিয়ে যান মালেক। রোববার (১২ সেপ্টেম্বর) ভোর পর্যন্ত তাকে উদ্ধার করা সম্ভব হয়নি। 

এর আগে শনিবার বিকেল ৪টার দিকে উপজেলার আলেকজান্ডার ইউনিয়নের জারিরদোনা মাছঘাটের পশ্চিমে আকস্মিক এ দুর্ঘটনা ঘটে। রাত ১০টা পর্যন্ত ফায়ার সার্ভিসের ডুবুরি দল নদীতে মালেককে উদ্ধারে চেষ্টা চালিয়েছেন। কিন্তু মেঘনার গভীর স্রোতে মালেককে খুঁজে পাওয়া যায়নি।

নিখোঁজ মালেক উপজেলার বালুরচর এলাকার সোনালী গ্রামের আলী হোসেনের ছেলে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, বৃদ্ধ মালেক ও বশির নদীর পাড়ে বসে গল্প করছিলেন। এলাকাটি ভাঙনকবলিত ছিল। হঠাৎ পাড় ভেঙে দুজনই নদীতে পড়ে যান। তাৎক্ষণিক সাঁতরে বশির কূলে উঠে আসেন। কিন্তু স্রোতের সঙ্গে হারিয়ে যান মালেক। এরপর থেকে স্থানীয়রা চেষ্টা চালিয়েছেন তাকে খুঁজে পেতে। পরে উপজেলা ফায়ার সার্ভিসের ডুবুরিদল এসে প্রায় ছয় ঘণ্টা চেষ্টা চালিয়েও তাকে খুঁজে পায়নি।

রোববার ভোরে রামগতি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সোলাইমান বলেন, ফায়ার সার্ভিসের ডুবুরি দল প্রায় ছয় ঘণ্টা চেষ্টা চালিয়েও মালেকের খোঁজ পাননি। ভোর পর্যন্ত তার কোনো সন্ধান পাওয়া যায়নি। তাকে উদ্ধারে আবারও চেষ্টা চালানো হবে। 

হাসান মাহমুদ শাকিল/এসপি