খুলনার দিঘলিয়া উপজেলার সেনহাটিতে আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর সমর্থকদের সঙ্গে বিদ্রোহী প্রার্থীর সমর্থকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। নির্বাচনী এই সহিংসতায় আহত হয়েছেন ৪ জন।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুর ১টার দিকে সেনহাটী পুলিশ ক্যাম্পের সামনে এ ঘটনা ঘটে। আহতদের উদ্ধার করে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বর্তমানে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। আহতরা হলেন মিজান মল্লিক (৪৫), বাবু গাজী (৩৫), মনিরুল গাজী (৩০) ও কাশেম গোলদার (৫৫)।

পুলিশ ও এলাকাবাসী জানায়, দুপুর ১টার দিকে পুলিশ ক্যাম্পের সামনে সেনহাটী ইউপি নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী ফারহানা হালিমের এক সমর্থকের সঙ্গে বিদ্রোহী প্রার্থী গাজী জিয়াউর রহমান ওরফে জিয়া গাজীর সমর্থকের বাগবিতণ্ডা হয়।

এ ঘটনার কিছুক্ষণ পর জিয়া গাজী তার ৪০ থেকে ৫০ জন সমর্থক নিয়ে নির্বাচনী প্রচারণার জন্য এলাকায় আসেন। অন্যদিকে চন্দনীমহল স্টার ২ নং গেট থেকে সেনহাটীর উদ্দেশে মোটরসাইকেলযোগে ফারহানা হালিমের সমর্থকরা আসেন।

একপর্যায়ে উভয়গ্রুপের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এ সময় চারজন আহত হয়। আহতদের প্রথমে দিঘলিয়া উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হয়।

সেখানে কর্তব্যরত চিকিৎসক প্রাথমিক চিকিৎসা শেষে তাদেরকে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেন। এ ঘটনা নিয়ে এলাকায় চরম উত্তেজনা বিরাজ করছে। পরিস্থিতি মোকাবিলায় পুলিশি টহল জোরদার করা হয়েছে।

দিঘলিয়া থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আহসানউল্লাহ চৌধুরী ঢাকা পোস্টকে বলেন, বর্তমান চেয়ারম্যান জিয়া গাজী ও ফারহানা হালিমের সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে। এতে কয়েকজন আহত হয়েছেন। এ ঘটনায় কোনোপক্ষ অভিযোগ দেয়নি।

মোহাম্মদ মিলন/এমএসআর