নিহত নুসরাত ও তানিশা

কুমিল্লার দাউদকান্দিতে পুকুরের পানিতে ডুবে দুই শিশুর মৃত্যু হয়েছে। মঙ্গলবার (১৪  সেপ্টেম্বর)  দুপুরে উপজেলার  ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের লক্ষ্মীপুর খিলাইলপার গ্রামের রব হাজির বাড়িতে এ ঘটনা ঘটে। ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ বিষয়টি নিশ্চিত করেছেন। 

নিহতরা হচ্ছে- উপজেলার লক্ষ্মীপুর গ্রামের হোসেন মিয়ার মেয়ে তানিশা (৫) ও একই  গ্রামের প্রবাসী শরীফের মেয়ে নুসরাত (৪)।

পরিবার ও স্থানীয় সূত্রে জানা যায়, মঙ্গলবার দুপুরে বাড়ির পাশের পুকুরঘাটে খেলা করছিল তানিশা ও নুসরাত। খেলার একপর্যায়ে দুজনে পানিতে পড়ে ডুবে যায়। দীর্ঘ  সময় তাদের  দেখতে না পেয়ে স্বজনরা খোঁজাখুঁজি শুরু করেন। স্থানীয় লোকজন পানিতে ভাসতে দেখে তাৎক্ষণিক তাদের  উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ইলিয়টগঞ্জ দক্ষিণ ইউনিয়নের চেয়ারম্যান মামুনুর রশিদ বলেন, ঘটনাস্থলের আশপাশে কয়েকটি মাছের প্রজেক্ট ও পুকুর রয়েছে। শিশু প্রায় সময় পুকুর পাড়ে খেলাধুলা করে। দুপুরে ওই দুই শিশুর মৃত্যুর খবর শুনেছি। তবে ব্যস্ত থাকার কারণে যেতে পারিনি। পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়েছে।

দাউদকান্দি থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নজরুল ইসলাম জানান, কিছুক্ষণ আগে সাংবাদিকদের মাধ্যমে বিষয়টি জানতে পেরেছি। তবে পরিবারের পক্ষ থেকে আমাদের কিছু জানানো হয়নি। 

অমিত মজুমদার/আরএআর