নোয়াখালীর সদর উপজেলায় মাদক ব্যবসার নিয়ন্ত্রণকে কেন্দ্র করে দু’গ্রুপের মধ্যে গোলাগুলির ঘটনায় মো. রুবেল (২৭) নামের এক মাদক কারবারি আহত হয়েছেন। বর্তমানে তিনি ঢাকার একটি হাসপাতালে চিকিৎসাধীন।

বুধবার (১৫ সেপ্টেম্বর) রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার দাদপুর ইউনিয়নের হাকিমপুর ব্রিকফিল্ড-সংলগ্ন এলাকায় এ ঘটনা ঘটে। গুলিবিদ্ধ রুবেল উপজেলার দাদপুর ইউনিয়নের হানিফের ছেলে।

স্থানীয় সূত্র জানায়, দীর্ঘদিন ধরে দাদপুর ইউনিয়নে মাদক ব্যবসা নিয়ন্ত্রণ ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে শিপন গ্রুপ ও কসাই জহির গ্রুপের দ্বন্দ্ব চলছিল। এর জের ধরে বুধবার রাত সাড়ে ১১টার দিকে হাকিমপুর ব্রিকফিল্ড-সংলগ্ন এলাকায় উভয় গ্রুপের সদস্যরা গোলাগুলিতে লিপ্ত হয়।

এতে রুবেল নামে আরেক মাদক কারবারি গুলিবিদ্ধ হন। পরে স্থানীয় এলাকাবাসী তাকে উদ্ধার করে নোয়াখালী সদর হাসপাতালে ভর্তি করে। এ নিয়ে এলাকায় আতঙ্ক বিরাজ করছে। এ ঘটনার সঙ্গে জড়িত কাউকে গ্রেফতার করতে পারেনি পুলিশ।

নোয়াখালী জেনারেল হাসপাতালের আএসও সৈয়দ মহিউদ্দিন ফজলুল আজিম বলেন, রাতে রুবেল নামের গুলিবিদ্ধ যুবককে জরুরি বিভাগে আনা হয়। তার চোখ, মুখে ও পেটে ছররা গুলি লাগে। তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ সাহেদ উদ্দিন ঢাকা পোস্টকে ঘটনার সত্যতা নিশ্চিত করেন। তিনি বলেন, পুলিশ বৃহস্পতিবার সকাল ১০টার দিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করে।

গুলিবিদ্ধ রুবেলের বিরুদ্ধেও একাধিক মাদক মামলা রয়েছে। এ ঘটনায় লিখিত অভিযোগের ভিত্তিতে পুলিশ আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।  এ ঘটনায় মামলা দায়েরের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে বলেও মন্তব্য করেন ওসি মোহাম্মদ সাহেদ উদ্দিন।

হাসিব আল আমিন/এমএসআর