কুমিল্লার দাউদকান্দিতে স্কুলছাত্র আশরাফুল ইসলামের (১৬) হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে পুলিশ। সে লালপুর উচ্চবিদ্যালয়ের ৮ম শ্রেণির ছাত্র ছিল। তিতাস উপজেলার মজিদপুর ইউনিয়নের শাহপুর গ্রামের আল আমিন ছেলে।

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) সকাল সাড়ে ৮টায় গৌরীপুর দৈয়াপাড়া এলাকায় মুখে স্কচটেপ পেঁচানো এবং গাছের সঙ্গে হাত বাঁধা অবস্থায় আশরাফুলের মরদেহ উদ্ধার করা হয়। বিষয়টি নিশ্চিত করেছেন দাউদকান্দি থানার গৌরিপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম।

পারিবারিক সূত্রে জানা যায়, করোনার কারণে স্কুল বন্ধ হয়ে যাওয়ায় পরিবারের হাল ধরতে অটোরিকশা চালানো শুরু করে আশরাফুল ইসলাম। কয়েক দিন আগে বন্ধুদের সাথে টাকাপয়সা ও মাদকসেবন নিয়ে বাগবিতণ্ডা হয়। পূর্বশত্রুতার জের ধরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটতে পারে।

গৌরিপুর পুলিশ ফাঁড়ির ইনচার্জ পরিদর্শক সাইফুল ইসলাম বলেন, সকালে ৯৯৯ থেকে কল পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ দেখতে পাই। পরিবারের অভিযোগের ভিত্তিতে ধারণা করা হচ্ছে তার বন্ধুরা হাত-পা বেঁধে শ্বাসরোধে হত্যা করেছে। এছাড়া শরীরে কোনো আঘাতের চিহ্ন নেই ।

তিনি আরও বলেন, এ ঘটনায়ে আশরাফুলেরর বন্ধুদের আটকের জন্য অভিযান চলমান রয়েছে। তার মরদেহের পাশে অটোরিকশাটি পাওয়া যায়। শুক্রবার দুপুর ১টায় মরদেহ উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে প্রেরণ করা হয়েছে।

অমিত মজুমদার/এমএসআর