আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী  ডা. দীপু মনি বলেছেন, সংগঠনকে শক্তিশালী করতে হলে ঐক্যের বিকল্প নেই। আমাদের ব্যক্তিগত পছন্দ-অপছন্দ থাকতে পারে। কিন্তু দলের প্রশ্নে আমরা সবাই এক ও অভিন্ন। যারা দায়িত্বে রয়েছেন তাদের উচিত সবাইকে নিয়ে পথ চলা। প্রয়োজনে শাসন করতে পারেন। সামনে আমাদের স্থানীয় নির্বাচন রয়েছে। অতীতের ন্যায় স্থানীয় নির্বাচনে সাফল্য ধরে রাখতে হবে।  

শুক্রবার (১৭ সেপ্টেম্বর) রাতে চাঁদপুর জেলা আওয়ামী লীগের কার্যালয়ে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময়কালে তিনি এসব কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন,  বঙ্গবন্ধু একটি উন্নত সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে শিক্ষাব্যবস্থার ওপর জোর দিয়েছিলেন। এই জন্য তিনি শিক্ষা খাতের উন্নয়নে নানা রকম পদক্ষেপ নিয়েছিলেন। প্রাথমিক শিক্ষাকে জাতীয়করণ করেছিলেন। বঙ্গবন্ধু চেয়েছেন দারিদ্র্য যেন কখনোই শিক্ষার পথে বাধা হয়ে না দাঁড়ায়। আজকে আমরা বঙ্গবন্ধুর দেখানো সেই পথেই শিক্ষা ব্যবস্থার উন্নয়ন করে যাচ্ছি। আমাদের শিক্ষাব্যবস্থায় আমূল পরিবর্তন হয়েছে। 

চাঁদপুর  জেলা আওয়ামী লীগের সভাপতি নাছির উদ্দিন আহমেদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবু নঈম পাটওয়ারী দুলালের পরিচালনায় সভায়  জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি ডা. জেআর ওয়াদুদ টিপু ,  ইঞ্জিনিয়ার আব্দুর রব ভূঁইয়া , আব্দুর রশিদ সরদার , সন্তোষ কুমার দাস, যুগ্ম সাধারণ সম্পাদক অ্যাডভোকেট জহিরুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক তোফাজ্জল হোসেন এসডু পাটওয়ারী, মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম নাজিম দেওয়ান, চাঁদপুর ‌পৌরসভার মেয়র অ্যাডভোকেট জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট জাহিদুল ইসলাম রোমান প্রমুখ উপস্থিত ছিলেন।

শরীফুল ইসলাম/আরএআর