গুলিতে ক্ষতিগ্রস্ত গাড়ি

বান্দরবানে পর্যটকবাহী গাড়িতে গুলিবর্ষণের ঘটনায় ২৩ জনকে আসামি করে মামলা করা হয়েছে। রাঙ্গামাটির রাজস্থলী থানার গাইদ্যা ইউনিয়নের য়চিং খই (৩৩) নামে এক ব্যক্তি বান্দরবান সদর থানায় এসে এ মামলা করেন।

মামলায় পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদের সদস্য বান্দরবান সদরের মধ্যমপাড়ার বাসিন্দা কেএসমং মার্মাকে (৬০)  প্রধান আসামি করা হয়েছে। মামলায় রাঙ্গামাটির রাজস্থলী থানার কিনাধন তংচঙ্গ্যার ছেলে গর্জন ত্রিপুরাকে ২ নম্বর আসামি, রাঙ্গামাটির চন্দ্রঘোনা থানার মংনুচিং মারমাকে (৫০) ৩ নম্বর আসামিসহ বান্দরবান সদর, রোয়াংছড়ি, রাজবিলা এবং রাঙ্গামাটির মোট ২৩ জনকে আসামি করা হয়েছে। 

মামলার বাদী য়চিং খই বলেন, গত ১৭ সেপ্টেম্বর আমরা একটি পর্যটক দল বান্দরবানের রুমা উপজেলায় ঘুরতে যাই। ১৮ সেপ্টেম্বর ভ্রমণ শেষে আমরা বান্দরবান থেকে রাজস্থলী ফেরার পথে বান্দরবানের ২ নম্বর কুহালং ইউনিয়য়ের গলাচিপা এলাকায় পৌঁছালে আসামিরা আমাদের গতিরোধ করে। তারা হত্যার উদ্দেশ্যে আমাদের লক্ষ্য করে গুলি ছোড়ে

এ ঘটনায় আমাদের জিপ গাড়ির চাকা ফুটো হয়ে যায় এবং গাড়িতে থাকা ছয়জন পর্যটক গুলিবিদ্ধ হন। পরে গুলিবিদ্ধদের বাঙ্গালহালিয়া বাজারের বিভিন্ন হাসপাতালে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। গুলিতে গাড়ির বিভিন্ন অংশ ভেঙে প্রায় ৫০ হাজার টাকার ক্ষতি হয়েছে।

বান্দরবান সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শহিদুল ইসলাম চৌধুরী জানান, পর্যটকদের গাড়িতে গুলির ঘটনায় ২৩ জনকে আসামি করে মামলা করা হয়েছে। আসামিদের গ্রেফতারে কার্যক্রম শুরু হয়ে গেছে। 

রিজভী রাহাত/আরএআর