কিশোরগঞ্জের নিকলী হাওরে ঘুরতে গিয়ে গোসল করতে নেমে দুই পর্যটক নিখোঁজ হয়েছেন। শুক্রবার (২৪ সেপ্টেম্বর) সন্ধ্যার দিকে উপজেলার ঘোড়াউত্রা নদীর কেওড়া গাছতলা এলাকায় এ ঘটনা ঘটে।

নিখোঁজ দুই পর্যটক হলেন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার কোয়ালবাজার গ্রামের জসিম উদ্দিনের ছেলে রনি মিয়া (২৩) ও গাইবান্ধা জেলার সদর উপজেলার ভবানীপুর গ্রামের মো. সাইদুরের ছেলে মো. আলমগীর মিয়া (২১)। তারা দুজনেই ঢাকায় বসবাস করতেন ও পিকআপ চালাতেন।

পুলিশ সূত্রে জানা গেছে, ঢাকা থেকে ৫৫/৬০ জনের পর্যটক দল নিকলীর হাওর পর্যটন এলাকায় আনন্দ ভ্রমণে যান। শুক্রবার সন্ধ্যার একটু আগে নিকলীর ঘোড়াদীঘা গ্রাম সংলগ্ন ঘোড়াউত্রা নদীরপাড়ে কেওড়া গাছতলায় অন্যদের সঙ্গে রনি ও আলমগীর গোসল করতে নামেন।

এ সময় অন্যরা গোসল করে পাড়ে উঠতে পারলেও নিখোঁজ হন রনি ও আলমগীর। খবর পেয়ে নিকলী থানা পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে উদ্ধার কাজ শুরু করে। কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল উদ্ধার কাজে যোগ দেয়। সন্ধ্যা থেকে রাত ১২টা পর্যন্ত অভিযান চালিয়েও তাদের খোঁজ মেলেনি।
  
নিকলী থানার ওসি মো. শামছুল আলম সিদ্দিকী ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, দুই পর্যটকের নিখোঁজ হওয়ার খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে উদ্ধার অভিযান পরিচালনা করে। পরে কিশোরগঞ্জ থেকে ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে রাত ১২টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চালালেও এখনও তাদের সন্ধান পাওয়া যায়নি। রাত ১২টার পর উদ্ধার অভিযান বন্ধ রয়েছে। শনিবার (২৫ সেপ্টেম্বর) সকালে আবারও উদ্ধার অভিযান শুরু হবে বলেও জানান তিনি।

এসকে রাসেল/ওএফ