বিধবার সঙ্গে প্রেমের সম্পর্ক গড়েছিলেন রাজশাহীর চারঘাট উপজেলার আজম আলী (৫৮) নামে এক আওয়ামী লীগ নেতা। প্রেমিকার বাড়িতেও যাতায়াত ছিল তার। সর্বশেষ মঙ্গলবার (২৮ সেপ্টেম্বর) রাতে প্রেমিকার বাড়িতে গিয়েছিলেন তিনি। কিন্তু ধরা পড়েন এলাকাবাসীর হাতে। পরে ওই বিধবার সঙ্গে তার বিয়ে দিয়ে দেওয়া হয়।

আলী আজম উপজেলার ইউসুফপুর ইউনিয়নের ৬ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। ব্যক্তিগত জীবনে তিনি অবিবাহিত ছিলেন।

বুধবার (২৯ সেপ্টেম্বর) ইউসুফপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও ইউপি চেয়ারম্যান শফিউল আলম রতন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি বলেন, ওই নারীর সঙ্গে আজম আলীর ঘনিষ্ট সম্পর্ক ছিল। দুই পরিবারের সম্মতিতে মঙ্গলবার রাত সাড়ে ৯টার দিকে তাদের বিয়ের আনুষ্ঠানিকতা সম্পন্ন হয়। 

স্থানীয়রা বলছেন, জমি কেনাবেচা নিয়ে বছর দুয়েক আগে ওই নারীর সঙ্গে পরিচয় হয় আজম আলীর। একপর্যায়ে তা প্রেমে রূপ নেয়। এরপর থেকে প্রায়ই ওই নারীর বাড়িতে যাতায়াত করতেন ওই আওয়ামী লীগ নেতা। মঙ্গলবার ওই নারীর বাড়িতে যাওয়ার পর আজম আলীকে আটকে দেন এলাকাবাসী। পরে দুজনের সম্মতিতে বিয়ে পড়ানো হয়।

বিয়ে পড়িয়েছেন স্থানীয় কাজি আবুল বাশার। তিনিও একই এলাকার বাসিন্দা। আবুল বাশার বলেন, লোকজন তাদের আটকে রেখে বিয়ে পড়াতে আমাকে ডেকে আনেন। ওই দিন রাত সাড়ে ১০টার দিকে সাড়ে ৬ লাখ টাকা দেনমোহরে তাদের বিয়ের রেজিস্ট্রি হয়েছে।

ফেরদৌস সিদ্দিকী/আরএআর