খুলনায় এক হাজার তিনটি মণ্ডপে এবার শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে। সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে হবে। বৃহস্পতিবার (৩০ সেপ্টম্বর) সকালে খুলনা জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে শারদীয় দুর্গাপূজা সুষ্ঠুভাবে উদযাপনের লক্ষ্যে আয়োজিত প্রস্তুতি সভায় এ সব তথ্য জানানো হয়। সভায় সভাপতিত্ব করেন খুলনার জেলা প্রশাসক মো. মনিরুজ্জামান তালুকদার।  

সভায় জানানো হয়, খুলনা সিটি করপোরেশন এলাকায় ১৩২টি, দাকোপে ৮১টি, বটিয়াঘাটায় ১০৯টি, তেরখাদায় ১০৭টি, দীঘলিয়ায় ৫৯টি, রূপসায় ৭৫টি, ফুলতলায় ৩৩টি, ডুমুরিয়ায় ২০৪টি, কয়রায় ৫৪টি ও পাইকগাছায় ১৪৯টি মণ্ডপে শারদীয় দুর্গাপূজা অনুষ্ঠিত হবে।

সভায় আরও জানানো হয়, সরকারি নির্দেশনা অনুযায়ী স্বাস্থ্যবিধি অনুসরণ করে শারদীয় দুর্গাপূজা উদযাপন করতে হবে। প্রত্যেক পূজামণ্ডপে আইন-শৃঙ্খলা বাহিনীর মোবাইল নম্বর ঝুলিয়ে রাখতে হবে। বিনোদনের জন্য মেলার আয়োজন করা যাবে না। আরতির সময় কোনো অপ্রীতিকর ঘটনা না ঘটে সেদিকে আইন-শৃঙ্খলা বাহিনীকে নজর রাখতে হবে। প্রত্যেক পূজামণ্ডপের জন্য স্বেচ্ছাসেবক দল গঠন করতে হবে। নির্দিষ্ট সময়ে প্রতিমা বিসর্জন ও বিসর্জনকালে শোভাযাত্রা পরিহারসহ সব মণ্ডপে পর্যাপ্ত অগ্নিনির্বাপণ সামগ্রী রাখতে হবে।

সভায় খুলনার পুলিশ সুপার মো. মাহবুব হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. ইউসুপ আলী, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পুলক কুমার মন্ডল, মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এম ডি এ বাবুল রানা, সব উপজেলা নির্বাহী কর্মকর্তা, সরকারি কর্মকর্তা ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ অংশগ্রহণ করেন।

মোহাম্মদ মিলন/আরএআর