বিশিষ্ট শিক্ষাবিদ আব্দুল্লাহ আবু সায়ীদ বলেছেন ‘মানুষ তার স্বপ্নের সমান বড়।’ একজন মানুষ আকার-আকৃতিতে যেমনই হোক না কেন যিনি বড় স্বপ্ন দেখতে পারেন, তিনি বড় মানুষও হতে পারেন। এমনই একজন আমান উল্লাহ মুন্না। তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষা দিতে এসেছেন। তার উচ্চতা আড়াই ফুট। স্বপ্ন উচ্চ শিক্ষা নিয়ে দেশের জন্য কাজ করবেন।

মুন্নার বাড়ি দিনাজপুর জেলার বোচাগঞ্জে। কৃষক পরিবারে তার বেড়ে ওঠা। তিন ভাই-বোনের মধ্যে মুন্না দ্বিতীয়। মুন্না জানায়, ছোটবেলা থেকে অনেক কষ্ট করে স্থানীয় স্কুল ও কলেজে লেখাপড়া করে এত দূর এসেছেন। বিশ্ববিদ্যালয়ে ভর্তি হওয়ার সুযোগ পেলে উচ্চ শিক্ষা অর্জন করে ভালো মানুষ হিসেবে নিজেকে গড়ে তুলবেন এবং পরিবার ও দেশের জন্য কাজ করবেন।

তিনি আরও জানায়, ঢাকা বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা ছাড়াও তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় ও গুচ্ছ ভর্তি পরীক্ষায়ও অংশগ্রহণ করবেন। তিনি সকলের কাছে দোয়া চেয়েছেন।

বেরোবি ছাত্র উপদেষ্টা নুরুজ্জামান খান বলেন, শনিবার (০২ অক্টোবর) ঢাকা বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটের ভর্তি পরীক্ষায় কম উচ্চতার এক পরিক্ষার্থী অংশগ্রহণ করেছিল। 

এসপি