সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সর্বক্ষেত্রে অসম্ভবকে সম্ভব করে দেশের মানুষের জন্য সর্বদা কাজ করে যাচ্ছেন। একসময়ের অচেনা দেশকে সারাবিশ্বের কাছে পরিচিত করেছেন। তাই প্রধানমন্ত্রীর প্রতি আস্থা রাখতে হবে।

রোববার (৩ অক্টোবর) লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলা অডিটোরিয়াম হল রুমে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে ৮০ জনকে চেক বিতরণের সময় মন্ত্রী এসব কথা বলেন। এ সময় সরকারি প্রাথমিক বিদ্যায়লের ১৩টি ভবন উদ্বোধন করেন তিনি।

তিনি আরও বলেন, প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়নে শেখ হাসিনা কাজ করছেন। আর সেই দায়িত্ব আমার ওপর দিয়েছেন। যেন প্রান্তিক জনগোষ্ঠীর মানুষ অধিকার থেকে বঞ্চিত না হয়। সে জন্য প্রত্যেককে ১৮ হাজার টাকা এককালীন অর্থ দেওয়া হয়েছে।

মন্ত্রী বলেন, একসময়ে এ জেলায় অনেক রাস্তা পাকা ছিল না। সেই রাস্তা পাকাকরণ করে গ্রাম থেকে শহর রূপান্তর করা হয়েছে। কিন্তু বিএনপি এটি ভালো চোখে দেখছে না। তারা ষড়যন্ত্র করে যাচ্ছেন। কিন্তু প্রধানমন্ত্রী ষড়যন্ত্রকে প্রতিহত করে ১৭ কোটি মানুষের ভাগ্যের পরিবর্তন করতে সক্ষম হয়েছেন।

তিনি বলেন, সমাজকল্যাণ মন্ত্রণালয়ের দায়িত্বপ্রাপ্ত মন্ত্রী হিসাবে সুযোগ করে দিয়েছেন। তাই আমি নিজেকে ধন্য মনে করছি। বর্তমান সরকারের প্রতিটি কার্যক্রমের সঙ্গে আপনাদের সম্পৃক্ততা রয়েছে। আপনাদের সহযোগিতা ছাড়া দেশকে কখনো উন্নত দেশ হিসাবে গড়ে তোলা সম্ভব না। তাই প্রধানমন্ত্রীর সঙ্গে থাকুন, প্রতারকের সঙ্গে নয়। কখনো প্রতারণা করে বিজয়ী হওয়া যায় না।

চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রংপুর বিভাগীয় সমাজসেবা কার্যলয়ের পরিচালক আব্দুল মোতালেব সরকার, রংপুর বিভাগীয় সমাজসেবা কার্যলয়ের অতিরিক্ত পরিচালক মোশারফ হোসেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মান্নান, উপজেলা সরকারী কমিশনার (ভূমি) ইসরাত জাহান সনি।

আরও ছিলেন কালীগঞ্জ থানার ওসি আরজু মো. সাজ্জাত হোসেন, সামাজসেবার উপপরিচালক অনিলচন্দ্র বর্মণ, জেলা সমাজসেবার উপপরিচালক আব্দুল মতিন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা আব্দুল রাজ্জাক, তুষভান্ডার ইউনিয়নের চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, প্রেসক্লাবের সভাপতি আমিরুল ইসলাম হেলাল।

নিয়াজ আহমেদ সিপন/এমএসআর